টিকা দিয়ে মার্চে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৩:০৮ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২১
ছবি: ফারুক হোসাইন

১ মার্চের মধ্যে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে স্বাভাবিক শিক্ষা কার্যক্রম শুরু করার দাবিতে মানববন্ধন করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন সড়কে সাধারণ শিক্ষার্থীবৃন্দের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনের শুরুতে বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী আল মাহমুদ শাফির মৃত্যুতে শোক প্রকাশ করে এক মিনিট নীরবতা পালন করে।

মানববন্ধনে রসায়ন বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী ইকবাল হোসাইনের সঞ্চালনায় ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ৪৪তম ব্যাচের শিক্ষার্থী জাহিদ হাসান বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা না নিয়ে অনলাইনে পরবর্তী বর্ষের ক্লাস শুরু করা হয়েছে। ফলে বিশ্ববিদ্যালয় খুললে জটিল পরিস্থিতির সৃষ্টি হবে’।

jagonews24

তিনি আরও বলেন, ‘মে মাসে বিশ্ববিদ্যালয় খুললে পরে আরও বিভিন্ন ছুটিতে বন্ধ থাকবে। যার ফলে জট লেগেই থাকবে। সরকার ভালোভাবে করোনা মোকাবিলা করেছে। দেশে সবকিছু ঠিকমতো চলছে। অন্যসব সেক্টরের থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সংশ্লিষ্টরা আরও সচেতন। তাই অগ্রাধিকার ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ে টিকা দিয়ে ক্যাম্পাস খুলে দেয়া হোক’।

দর্শন ছাত্র সংসদের সাধারণ সম্পাদক রিহাজুল ইসলাম রিহান বলেন, ‘শিক্ষাব্যবস্থাকে বন্ধ রেখে জাতিকে বন্ধ্যা করা হচ্ছে। এভাবে আর কতদিন বসে থাকব। শিক্ষাপ্রতিষ্ঠানে টিকাদান কর্মসূচি আরও দ্রুত সম্পন্ন করা হোক। অন্যথায় সারাদেশের শিক্ষার্থীরা একত্র হয়ে আন্দোলন গড়ে তোলা হবে’।

ফারুক হোসাইন/এসএমএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]