চবির পরীক্ষা স্থগিত, প্রত্যাহারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৪:১৫ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২১

মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পর এবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) পূর্ব নির্ধারিত সব পরীক্ষা স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সভাপতিত্বে ডিনস কমিটির এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এসএম মনিরুল হাসান স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এসএম মনিরুল হাসান।

এদিকে, পরীক্ষার স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে বৃহস্পতিবার দুপুর ১২টায় বিক্ষোভ ও প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি করেন সাধারণ শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা বলেন, বাংলাদেশের বিভিন্ন অঞ্চল থেকে কয়েক হাজার শিক্ষার্থী শুধু পরীক্ষা দিতে ক্যাম্পাসে এসেছে। হল খোলা না থাকায় নতুন করে বাসা, কটেজ ভাড়া নিতে হয়েছে তাদের। এই মুহূর্তে এসে পরীক্ষা বন্ধ করার সিদ্ধান্ত প্রহসন ব্যতীত কিছুই নয়। সামনে আরও কঠোর কর্মসূচিতে যাওয়ার ঘোষণাও দেন তারা।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এসএম মনিরুল হাসান বলেন, বৃহৎ স্বার্থের দিকে লক্ষ্য রেখে পরীক্ষা স্থগিত করতে হয়েছে আমাদের। শিক্ষার্থীদের সাময়িক ক্ষতি হলেও এটা সবার জন্য ভালো হবে।

রোকনুজ্জামান/এসজে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]