অকালেই ঝরে গেল খুবি শিক্ষার্থী রিফাতের প্রাণ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক খুলনা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১০:৪৭ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০২১

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) সমাজবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী (১৯ ব্যাচ) মো. রিফাত হোসেন মারা গেছেন। শনিবার (২৭ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টায় রাজধানীর নিউরো সায়েন্স হাসপাতালে মস্তিষ্কের রক্তক্ষরণজনিত কারণে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

এর আগে গত বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) অসুস্থ অবস্থায় তাকে খুলনার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসক ঢাকায় নিউরো সায়েন্স হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেয়া হয়। সেখানে ভর্তি করা হলে শনিবার রাতে তিনি মৃত্যুবরণ করেন।

রিফাতের বাড়ি বাগেরহাট জেলার মোড়লগঞ্জ উপজেলার আমতলী বাজার গ্রামে। বাবা হারা পরিবারের একমাত্র উপার্জনক্ষম রিফাত অসুস্থ হয়ে পড়ায় দিশেহারা হয়ে পড়েছিল তার পরিবার। তাদের পক্ষে চিকিৎসার ব্যয় বহন করা একেবারেই অসম্ভব হওয়ায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও সহপাঠীরা মিলে রিফাতকে বাঁচাতে সহযোগীতা করে আসছিল।

তার মৃত্যুতে শোক জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুটিন দায়িত্বে নিয়োজিত উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা।

এক শোক বিবৃতিতে তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করে পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। একইভাবে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, সামাজিক বিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর মোছা. তাসলিমা খাতুন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুসসহ সংশ্লিষ্ট বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ শোক প্রকাশ করেন।

এসএমএম/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]