বিইউপিতে আন্তর্জাতিক সম্মেলন সমাপ্ত

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:০১ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২১

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে অনলাইনে দু’দিনব্যাপী ‘ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের সমাপনী অনুষ্ঠান রোববার (২৮ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয়েছে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আন্তর্জাতিক সম্মেলনের মূল প্রতিপাদ্য ছিল- শেইপিং এ সাসটেইনেবল ফিউচার থ্রু অ্যাডভান্সমেন্ট ইন ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি।

বাংলাদেশ এবং বিশ্বের বিভিন্ন দেশের বিজ্ঞানী, প্রকৌশলী, গবেষক, সরকারি কর্মকর্তা, ইন্ডাস্ট্রি সম্পর্কিত কর্মকর্তা এবং নীতি নির্ধারকদের মধ্যে তথ্য আদান-প্রদান এবং বাংলাদেশ ও বহির্বিশ্বের সঙ্গে একটি শক্তিশালী নেটওয়ার্কিং সহযোগিতা তৈরি করার লক্ষ্যে সম্মেলনের আয়োজন করা হয়।

সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, এবং বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

এছাড়া প্রধান পৃষ্ঠপোষক হিসেবে যুক্ত ছিলেন বিইউপির উপাচার্য মেজর জেনারেল মো. মোশফেকুর রহমান, এসজিপি, এসইউপি, এনডিসি, পিএসসি এবং পৃষ্ঠপোষক হিসেবে যুক্ত ছিলেন বিইউপির উপ-উপাচার্য প্রফেসর এম আবুল কাশেম মজুমদার, পিএইচডি। ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফারুক, পিএসসি, ডিন, এফএসটি প্রোগ্রামে কনফারেন্স চেয়ার হিসেবে যুক্ত ছিলেন।

সমাপনী দিনের প্রবন্ধ বক্তা হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন প্রফেসর আজিজুর রহমান, সিটি ইউনিভার্সিটি, লন্ডন এবং প্রফেসর কার্ল এন্ডারসন, পারভাসিব অ্যান্ড মোবাইল কম্পিউটিং, লুলেই ইউনিভার্সিটি অব টেকনোলজি, সুইডেন।

এমইউ/জেডএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]