চবিতে ভর্তি : একদিনে আবেদন সাড়ে ৭ হাজার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০২:০৪ পিএম, ১৩ এপ্রিল ২০২১
ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া অনলাইনে শুরু হয়েছে।

সোমবার (১২ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় শুরু হওয়া আবেদন প্রক্রিয়া চলবে ৩০ এপ্রিল রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

সোমবার আবেদন প্রক্রিয়া শুরুর পর থেকে মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত প্রায় সাড়ে সাত হাজার আবেদন জমা পড়েছে। জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক ড. মোহাম্মদ খাইরুল ইসলাম।

তিনি বলেন, মঙ্গলবার (১৩ এপ্রিল) সকাল পর্যন্ত বিভিন্ন ইউনিটে মোট সাড়ে সাত হাজারের মতো আবেদন জমা পড়েছে। আবেদন প্রক্রিয়া উদ্বোধনের পর একসঙ্গে অনেকে চেষ্টা করার কারণে কারো কারো ক্ষেত্রে সার্ভারে সমস্যা হচ্ছে। তবে কয়েকদিনের মধ্যে এ সমস্যার সমাধান হবে বলে জানান তিনি।

চবিতে এবারও চারটি ইউনিট ও দুইটি উপ-ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে, মানোন্নয়ন বা অনিয়মিত শিক্ষার্থীরা অংশ নিতে পারবেন না এবারের পরীক্ষায়। অর্থাৎ, ২০১৮ সালে নিয়মিত মাধ্যমিক বা দাখিল বা সমমান পরীক্ষা এবং ২০২০ সালে নিয়মিত উচ্চ মাধ্যমিক বা আলিম বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরাই কেবল আবেদন করতে পারবেন।

‘বি’ ইউনিটে ২২ ও ২৩ জুন, ‘ডি’ ইউনিটে ২৪ ও ২৫ জুন, ‘এ’ ইউনিটে ২৮ ও ২৯ জুন, ‘সি’ ইউনিটে ৩০ জুন এবং ‘বি১’ ও ‘ডি১’ উপ-ইউনিটে ১ জুলাই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ইউনিট/উপ-ইউনিট প্রতি ৫৫০ টাকা আবেদন ফি (প্রসেসিং ফি প্রযোজ্য) প্রদান করে আবেদন সম্পন্ন করতে হবে।

এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা যেকোনো তথ্য জানতে ও আবেদন করতে পারবেন।

রোকনুজ্জামান/এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]