রাবি সাংবাদিকতা বিভাগের নতুন সভাপতি ড. মুসতাক আহমেদ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ০৫ মে ২০২১ | আপডেট: ০৯:১৭ পিএম, ০৬ মে ২০২১
ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন অধ্যাপক ড. মুসতাক আহমেদ। বুধবার (৫ মে) দুপুর ১২টায় বিদায়ী সভাপতি অধ্যাপক আল মামুন নতুন সভাপতির কাছে দায়িত্ব হস্তান্তর করেন।

এসময় অন্যদের মধ্যে বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে, ড. মশিহুর রহমান, সহযোগী অধ্যাপক সেলিম রেজা নিউটন, তানভীর আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

অধ্যাপক মুসতাক আহমেদের জন্ম জয়পুরহাটের আক্কেলপুর থানার প্রত্যন্ত গ্রাম বিহারপুরে। আক্কেলপুর (বেসরকারি) এফ ইউ পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আজিম উদ্দিন আহমেদ ও আকতার হাসনা হেনা আহমেদ দম্পতির ছোট ছেলে। ২০০১ সাল থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে শিক্ষকতা করছেন।

এর আগে বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ থেকে ১৯৯১ সালে প্রথম বিভাগে এসএসসি এবং ১৯৯৩ সালে প্রথম বিভাগে এইচএসসি পাস করেন অধ্যাপক মুসতাক।

jagonews24

পরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ভর্তি হন। সেখান থেকেই ১৯৯৬ সালে (অনুষ্ঠিত ১৯৯৮) বিএসএস এবং ১৯৯৭ সালে (অনুষ্ঠিত ২০০০) এমএসএস পাস করেন। উভয়টিতেই প্রথম শ্রেণিতে প্রথম হন তিনি।

শিক্ষক হিসেবে ২০০৯-২০১১ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হিসেবে দায়িত্বপালন করেন। ২০১৮ সালে ভারতের সাউথ এশিয়ান ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশন (স্যামা) কর্তৃক ‘বেস্ট টিচার অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড’ পান। ২০১৯ সালে অধ্যাপক মুসতাক ফিলিপাইনে এমিক কনফারেন্সে প্রবন্ধ উপস্থাপন করে প্রশংসিত হন।

মুসতাক আহমেদ ২০১৯ সালে চীন সরকারের চাঙসা সিটি করপোরেশনের মেয়রের আমন্ত্রণে আন্তর্জাতিক সামিটে অংশগ্রহণ করেন।

সালমান শাকিল/এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]