সাত কলেজের পরীক্ষা অনলাইনে নেয়ার পরিকল্পনা

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০২ পিএম, ০৬ মে ২০২১

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হলে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের পরীক্ষাও অনলাইনে নেয়ার পরিকল্পনা করছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (৬ মে) সন্ধ্যায় এ তথ্য জানিয়েছেন সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) ও ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার।

তিনি বলেন, শিক্ষার্থীদের যাতে কল্যাণ হয় সেই সিদ্ধান্তই নেয়া হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় অনলাইনে পরীক্ষা নিলে আশা করছি আমরাও সেভাবে পরীক্ষা নিতে পারবো। ঢাকা বিশ্ববিদ্যালয় আগামী দুই সপ্তাহের মধ্যে কী গাইডলাইন তৈরি করে সেটা দেখে পরবর্তী সিন্ধান্ত নেয়া হবে। আপাতত নতুন করে কোনো পরীক্ষার সময়সূচি দেয়া হবে না। অনলাইন ক্লাস যথারীতি চলবে।

উল্লেখ্য, এর আগে একাডেমিক কাউন্সিলের সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা অনলাইনে নেয়ার সিন্ধান্ত নেয়া হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী, অনুষদের ডিনবৃন্দ ও ইনস্টিটিউটের পরিচালকরা অনলাইনে পরীক্ষা গ্রহণের জন্য নিজ নিজ একাডেমিক ঘরানার পরীক্ষা ও প্রশ্নের ধরন নির্ধারণ করে একটি গাইডলাইন তৈরি করবেন। আগামী ২ সপ্তাহের মধ্যে এই গাইডলাইন উপ-উপাচার্যের (শিক্ষা) কাছে পাঠাবেন তারা।

নাহিদ হাসান/এমএসএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]