খুবির সাংবাদিকতা বিভাগের নতুন চেয়ারম্যান অধ্যাপক জিয়াউল হায়দার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক খুলনা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ১৩ জুন ২০২১

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন অধ্যাপক ড. মোহাম্মদ জিয়াউল হায়দার।

রোববার (১৩ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক খান গোলাম কুদ্দুস স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

অধ্যাপক জিয়াউল হায়দার সাবেক প্রধান (সাময়িক দায়িত্বপ্রাপ্ত) সহকারী অধ্যাপক মামুন-অর-রশিদের স্থলাভিষিক্ত হয়েছেন।

জানা যায়, অধ্যাপক জিয়াউল হায়দার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) থেকে অর্থনীতিতে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর শেষ করেন। পরবর্তীতে তিনি জাপানের তোহুকু বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর ও শিল্প অর্থনীতিতে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তার ৫০ টিরও বেশি গবেষণা প্রবন্ধ বিভিন্ন দেশি ও আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত হয়েছে।

অধ্যাপক জিয়াউল ১৯৯৯ সালের সেপ্টেম্বরে খুবির অর্থনীতি বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে তিনি ২০১২ সালের অক্টোবরে একই বিভাগের অধ্যাপক হিসেবে পদোন্নতি পান। বর্তমানে তিনি আউকিউএসির অতিরিক্ত পরিচালক হিসেবে দায়িত্বরত রয়েছেন।

এসএমএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]