দায়িত্ব নিয়েই বেরোবির ঢাকার লিয়াজোঁ অফিস বন্ধ করলেন নতুন ভিসি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০১:১৩ পিএম, ১৪ জুন ২০২১ | আপডেট: ০১:২৮ পিএম, ১৪ জুন ২০২১

দায়িত্ব নিয়েই বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ঢাকার লিয়াজোঁ অফিস পুরোপুরি বন্ধ ঘোষণা করেছেন নতুন উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. হাসিবুর রশীদ। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের দীর্ঘদিনের নানা সমস্যা সমাধানেরও আশ্বাস দেন।

সোমবার (১৪ জুন) বেলা ১১টায় এ তথ্য জানান উপাচার্য।

ভিসি বলেন, ‘রোববার (১৩ জুন) বেরোবির ঢাকার লিয়াজোঁ অফিস গিয়েছিলাম। সেখানে গিয়ে সেই অফিস পুরোপুরি বন্ধ ঘোষণা করেছি। এখন থেকে মিটিং বিশ্ববিদ্যালয়ে হবে।’

তিনি আরও বলেন, ‘বিশ্ববিদ্যায়ের অভ্যন্তরীণ যে সমস্যাগুলো আছে সবার আগে তার সমাধান করতে হবে। কিন্তু খুব শিগগিরই এ সমস্যাগুলোর সমাধান করা যাবে না। কারণ এগুলো একদিনে তৈরি হয়নি। শিক্ষকদের সঙ্গে আলাপ করে সবাইকে নিয়ে এ সমস্যাগুলো নিরসনের চেষ্টা করবো।’

এছাড়া গত ১০ বছরে যে সেশনজট তৈরি হয়েছে তা দূর করারও আশ্বাস দেন হাসিবুর রশীদ। বিশ্ববিদ্যালয়ের অতীতের অনিয়ম-দুর্নীতির কোনো প্রমাণ পেয়ে থাকলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের কথাও জানান তিনি।

এর আগে সকালে ঢাকা থেকে বিমানে করে সৈয়দপুর বিমানবন্দরে এসে পৌঁছান হাসিবুর রশীদ। পরে বিশ্ববিদ্যালয়ে এসে দাফতরিক কার্যক্রম শুরু করেন তিনি। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে তাকে শুভেচ্ছা জানানো হয়।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের সদ্য বিদায়ী উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর শেষ কর্মদিবস ছিল ১৩ জুন। চাকরির শেষ কর্মদিবসে ক্যাম্পাসে অনুপস্থিত ছিলেন তিনি। দ্বিতীয় মেয়াদ বর্ধিত না হওয়ায় বিদায় নিয়েছেন কলিমউল্লাহ। তার স্থলে নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক ও বেরোবির বর্তমান ট্রেজারার ড. হাসিবুর রশীদ।

মেয়াদের চার বছর দায়িত্ব পালনকালে কর্মচারী দিয়ে পরীক্ষা নেয়া, একটি ক্লাস নিয়েই কোর্স শেষ করা, (রাত ৩টায় ক্লাস নেয়া, শিক্ষক ও জনবল নিয়োগে অনিয়ম, তার আমলে বিভিন্ন বিভাগে সেশনজট বৃদ্ধি, ভর্তি পরীক্ষার জালিয়াতি ধামাচাপা দেয়াসহ অনিয়ম ও দুর্নীতির কারণে মেয়াদের পুরো সময় সমালোচিত ছিলেন বিদায়ী ভিসি নাজমুল আহসান কলিমউল্লাহ।

জিতু কবীর/এসএমএম/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]