কাল থেকে শুরু হচ্ছে শাবিপ্রবির অনার্স ফাইনাল-মাস্টার্স পরীক্ষা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের
প্রকাশিত: ০৬:২০ পিএম, ১৪ জুন ২০২১ | আপডেট: ০৮:১৬ পিএম, ১৪ জুন ২০২১

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) স্থগিত হওয়া স্নাতক চতুর্থ বর্ষ ও মাস্টার্স পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে সশরীরে নিবে অধিকাংশ বিভাগ।

রোববার (১৩ জুন) বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. মুজিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আগামী কাল (মঙ্গলবার) থেকে শুরু হয়ে এ মাসের মধ্যেই পরীক্ষা শেষ হবে। তবে ১ জুলাই থেকে স্নাতক প্রথম বর্ষ থেকে তৃতীয় বর্ষের পরীক্ষা অনলাইনে অনুষ্ঠিত হবে।

মো. মুজিবুর রহমান বলেন, গত ২৭ মে বিশ্ববিদ্যালয়ের ১৬৫ তম একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার (১৫ জুন) থেকে স্নাতক চতুর্থ বর্ষ ও মাস্টার্সের আটকে থাকা পরীক্ষাগুলো শুরু হয়ে এ মাসের মধ্যে শেষ হবে। পরীক্ষাগুলো অনলাইনে বা স্বাস্থ্যবিধি মেনে সশরীরে নিতে বিভাগের সিদ্ধান্তের ওপর ছেড়ে দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। আর স্নাতক প্রথম বর্ষ থেকে তৃতীয় বর্ষের পরীক্ষা অনলাইনেই নেয়ার সিদ্ধান্ত হয়।

পরীক্ষা নিয়ন্ত্রক আরও বলেন, অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্সের আটকে থাকা পরীক্ষাগুলো বিভাগভেদে ১৫ জুন বা এরপর থেকে শুরু হবে। ইতোমধ্যে যেসব বিভাগ রুটিন প্রকাশ করেছে তার অর্ধেকেরই বেশি বিভাগ স্বাস্থ্যবিধি মেনে সশরীরে পরীক্ষা নেবে।

উল্লেখ্য, করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধির কারণে গত বছরের ৩১ মার্চ থেকে অনলাইনে ক্লাস শুরু করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ। অনলাইনেই দুই সেমিস্টারের ক্লাস সম্পন্ন করে বিভাগগুলো। পরে চলতি বছরের ১৭ জানুয়ারি থেকে অনার্স শেষ বর্ষ এবং মাস্টার্সের পরীক্ষা সশরীরে শুরু হলেও পরবর্তীতে শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্তে স্থগিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মোয়াজ্জেম আফরান/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]