টিকা পেতে জবি শিক্ষার্থীদের এনআইডি করার আহ্বান

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জগন্নাথ বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৩:২৩ পিএম, ১৩ জুলাই ২০২১

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নিয়মিত শিক্ষার্থীদের মধ্যে যাদের পরিচয়পত্র (এনআইডি) নেই তাদের করোনার টিকাপ্রাপ্তির লক্ষ্যে দ্রুততম সময়ে জাতীয় পরিচয়পত্র করার আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১৩ জুলাই) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল মুঠোফোনে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন নির্বাচন কমিশনের সঙ্গে আলোচনা করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অগ্রাধিকার ভিত্তিতে জাতীয় পরিচয়পত্র প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছে। সেই লক্ষ্যে নির্বাচন কমিশনের ওয়েব লিংকে প্রবেশ করে বর্ণিত ধাপসমূহ সম্পন্ন করে শিক্ষার্থীদের অনলাইনে পূরণকৃত ফরমটি (ফরম-২) পিডিএফ ফরমেটে ডাউনলোড করতে হবে।

তিনি আরও বলেন, এরপর পিডিএফ ফরমটি প্রিন্ট করার পর প্রয়োজনীয় স্বাক্ষর ও সত্যায়িত করে শিক্ষার্থীরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ডের কপি বা ট্রান্সক্রিপ্ট এবং অন্যান্য প্রয়োজনীয় ডকুমেন্টসহ আবেদনপত্র উপজেলা/থানা নির্বাচন অফিসে জমা দিলে অগ্রাধিকার ভিত্তিতে জাতীয় পরিচয়পত্র প্রদান করা হবে।

জাতীয় পরিচয়পত্র প্রাপ্তির পর নিয়মিত শিক্ষার্থীরা টিকার জন্য আবেদন করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন দ্রুততম সময়ে তাদের টিকাপ্রাপ্তির বিষয়টি নিশ্চিত করবে বলে জানান তিনি।

শান্ত রায়হান/এআরএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]