খুবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় কুইজ প্রতিযোগিতা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক খুলনা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০২:৪৪ পিএম, ০৭ আগস্ট ২০২১

জ্ঞান অর্জনের বাসনাকে জাগ্রত করতে রোটার‌্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটি আয়োজন করতে যাচ্ছে আন্তঃবিশ্ববিদ্যালয় কুইজ প্রতিযোগিতা ‘থার্স্ট অপটিমিস্ট ২.০’।

আগামী ২- ৫ ই সেপ্টেম্বর অনলাইনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য thirstoptimists2.xyz/register.php লিংকে প্রবেশ করে ২৫ টাকা ফি দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশনের শেষ সময় ৩০ আগস্ট ।

প্রতিযোগিতায় দেশের সব সরকারি, বেসরকারি বিশ্ববিদ্যালয়সহ মেডিকেল এবং ডেন্টাল কলেজের স্নাতক পর্যায়ের শিক্ষার্থীরা এতে অংশ নিতে পারবেন। পুরো আয়োজনটিই অনুষ্ঠিত হবে অনলাইনে। প্রাথমিক পর্যায়ে গুগল ফর্মে কুইজ নেয়া হবে।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, কুইজের বিষয়াবলির মধ্যে রয়েছে ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ ও অভ্যুদয়, মানসিক দক্ষতা, সাধারণ জ্ঞান, করোনা ভাইরাস ও ভ্যাক্সিনেশন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, খেলাধুলা, বাংলাদেশের বিশিষ্ঠ ব্যাক্তিবর্গ, বিশ্ব রাজনীতি, রোটারি ইন্টারন্যাশনাল ও বাংলাদেশের সংস্কৃতি (ভাস্কর্য, স্থাপনা, নৃ-গোষ্ঠী)।

এ প্রতিযোগিতার বিজয়ীদের জন্য থাকবে মোট ২০ হাজার টাকার পুরস্কার। যার মধ্যে থাকবে প্রাইজ মানি, অনলাইন ভাউচার, ক্রেস্ট এবং সার্টিফিকেট।

এএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]