খুবিতে আইন বিভাগের আয়োজনে ওয়েবিনার অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক খুলনা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১২:১৮ পিএম, ২৯ আগস্ট ২০২১
ফাইল ছবি

খুলনা বিশ্ববিদ্যালয়ের আইন ডিসিপ্লিনের আয়োজনে গণহত্যা এবং আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের বিচার ব্যবস্থা বিষয়ক একটি ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে।

একাডেমিক কার্যক্রমের অংশ হিসেবে শুক্রবার (২৮ আগস্ট) সকাল সাড়ে দশটায় এ ওয়েবিনারের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের মুখ্য আলোচক ছিলেন বাংলা একাডেমি সাহিত্য পুরষ্কার ও একুশে পদকপ্রাপ্ত লেখক, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি এবং সেন্টার ফর দ্য স্টাডি অব জেনোসাইড এন্ড জাস্টিস এর পরিচালক মুক্তিযোদ্ধা মফিদুল হক।

তিনি তার বক্তব্যের শুরুতে গণহত্যা, মানবতার বিরুদ্ধে অপরাধ ও যুদ্ধাপরাধের বিচার বিষয়ে আলোচনা করেন। পাশাপাশি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল বাংলাদেশ এর আইন প্রণয়ন, বিচার ব্যবস্থা নিয়েও আলোচনা করেন।

মূল বক্তব্য শেষে শুরু হয় শিক্ষার্থীদের প্রশ্নোত্তর ও মতবিনিময় পর্ব। অনুষ্ঠানটিতে আইন ডিসিপ্লিনের প্রথম বর্ষের শিক্ষার্থীরা সংযুক্ত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইন স্কুলের ডিন ও বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. ওয়ালিউল হাসানাত। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইন ডিসিপ্লিনের প্রভাষক এবং সংশ্লিষ্ট কোর্সের শিক্ষক এহসান মজিদ মুস্তাফা ।

এফআরএম/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]