নভেম্বর থেকে অনলাইনে সব ফি জমা দিতে পারবেন রাবির শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৪:৩৪ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০২১
ফাইল ছবি

নভেম্বর থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সবধরনের ফি অনলাইনে জমা দিতে পারবেন শিক্ষার্থীরা। সোমবার (১৩ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, নভেম্বরের মধ্যেই শিক্ষার্থীরা যাতে ঘরে বসে অনলাইন পেমেন্টের মাধ্যমে ব্যাংকের যাবতীয় কার্যাবলী সম্পন্ন করতে পারেন সে বিষয়টি নিয়ে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।  

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার এএইচএম আসলাম হোসেন বলেন, বিভাগের পরীক্ষার ফি, হলের সিট ভাড়া প্রদানসহ আনুষঙ্গিক যাবতীয় কার্যাবলী সম্পন্ন করতে ব্যাংকে ঘণ্টার পর ঘণ্টা দুর্ভোগ পোহাতে হয় শিক্ষার্থীদের। তাদের দুর্ভোগ কমাতে সবকিছু অনলাইন প্রক্রিয়ার আওতায় নিয়ে আসার জন্য কাজ করছি আমরা। 

এদিকে বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক নাজমুল হায়দার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি সনির্বদ্ধ অনুরোধ, করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের ‘স্বাস্থ্যঝুঁকি এবং ভোগান্তি’ বিবেচনায় নিয়ে ফর্ম ফিলআপ এবং অন্যান্য ফি প্রদানের বিষয়টি সম্পূর্ণভাবে অনলাইনে করা হোক। আশা করি, শিক্ষার্থী বান্ধব সিদ্ধান্ত গ্রহণে রাবি প্রশাসন জরুরি ভিত্তিতে উদ্যোগ গ্রহণ করবেন।

সালমান শাকিল/আরএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]