মধ্য অক্টোবরে খুলতে পারে রাজশাহী বিশ্ববিদ্যালয়

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৩:৩০ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২১

অক্টোবরের মাঝামাঝি বিশ্ববিদ্যালয় খোলার পরিকল্পনা করছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কর্তৃপক্ষ। এমনটাই জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তাপু।

উপাচার্য বলেছেন, আমরা অক্টোবরের মাঝামাঝি বিশ্ববিদ্যালয় খোলার পরিকল্পনা করছি। তবে এ সময়ের মধ্যে শিক্ষার্থীদের প্রত্যেককে কমপক্ষে এক ডোজ করোনার টিকা নিতে হবে।

তিনি আরও বলেন, যেসব শিক্ষার্থী এখনও সুরক্ষা অ্যাপের মাধ্যমে নিবন্ধন করেননি তাদের আগামী ২৭ ও ২৮ সেপ্টেম্বরের মধ্যে নিবন্ধন করতে হবে। নিবন্ধন করার পর কোনো শিক্ষার্থী যদি বাইরের কেন্দ্র থেকে টিকা নিতে না পারেন, তাহলে আমরা তাদের জন্য বিশ্ববিদ্যালয়েই টিকা দেওয়ার ব্যবস্থা করবো।

‘আর যেসব শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র নেই, তারা জন্ম নিবন্ধন সনদের মাধ্যমে নিবন্ধন করার প্রচেষ্টা চলছে। আগামী ৩০ সেপ্টেম্বর আমরা একাডেমিক কাউন্সিলের সভা ডেকেছি। সভায় এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে’—যোগ করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তাপু।

এদিকে বিশ্ববিদ্যালয় খোলার ব্যাপারে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের বৈঠক হয়েছে। এ সময় শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে উপাচার্যদের বিভিন্ন দিকনির্দেশনা দেওয়া হয়। উপাচার্যরাও তাদের মতামত দেন।

সালমান শাকিল/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]