রাবিতে বেগম রোকেয়ার ম্যুরাল-স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৬:৩৮ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নারী জাগরণের অগ্রদূত রোকেয়া সাখাওয়াত হোসেনের ম্যুরাল ও রোকেয়া স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকেল ৪টায় আয়োজিত এক অনুষ্ঠানের অংশ হিসেবে ম্যুরাল ও বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

রাবির বেগম রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মোবাররা সিদ্দিকার সভাপতিত্বে ম্যুরাল উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।

এ সময় তিনি বলেন, বেগম রোকেয়া ছোটবেলা থেকে দুই ভাইবোনের সাহায্যে পিতামাতার রক্তচক্ষু ও সব বাধা অতিক্রম করে নারী জাতিকে আলোর পথ দেখিয়েছেন। তিনি শুধু মুসলিম জাগরণের অগ্রদূত নন বরং তিনি সমগ্র মানবতার অগ্রদূত। বেগম রোকেয়ার এই ম্যুরাল পরবর্তী প্রজন্মকে এগিয়ে যেতে অনুপ্রাণিত করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপ উপচার্য অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া, ড. সুলতান-উল–ইসলাম, কোষাধ্যক্ষ এ কে এম মোস্তাফিজুর রহমান আল আরিফ, পদার্থবিদ্যার ইমিটারিস অধ্যাপক অরুণ কুমার বসাক, অধ্যাপক ড. সনৎ কুমার সাহা, খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ফায়েকুজ্জামন প্রমুখ।

সালমান শাকিল/এএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]