লিখিত অভিযোগ দিলেন চবির সেই দুই ছাত্রী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:৩০ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২১
ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে হেনস্তার শিকার সেই দুই ছাত্রী এবার প্রক্টর এবং ছাত্র-ছাত্রী পরামর্শ ও নির্দেশনা কেন্দ্র বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

রোববার (১৯ সেপ্টেম্বর) প্রক্টর ও কেন্দ্রের পরিচালক বরাবর তারা এ অভিযোগপত্র প্রেরণ করেন।

অভিযোগপত্রে তারা লেখেন, গত ১৬ সেপ্টেম্বর রাতে জিরো পয়েন্ট থেকে দুই নম্বর গেটের বাসায় যাওয়ার পথে সেন্ট্রাল মসজিদ সংলগ্ন রাস্তায় বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী দ্বারা হেনস্থার শিকার হই। এ চার শিক্ষার্থীর মধ্যে প্রথমে তিনজন হুট করে পেছন থেকে হুমকি দিয়ে পথ অবরোধ করে আজেবাজে কথা বলতে শুরু করেন। এ সময় আমরা পরিচয় দিয়ে অনেকবার পথ ছেড়ে দেওয়ার অনুরোধ করলেও তারা আমাদের রাস্তা আটকে রেখে দমক দিতে থাকেন।

একপর্যায়ে তাদের সঙ্গে আরও একজন ছেলে এসে যোগ দেন। চারজন মিলে আমাদের হুমকি-ধমকি দিয়ে হেনস্থা করতে থাকেন এবং গায়ের ওপর তেড়ে আসেন। তখনই সেখানে প্রক্টরিয়াল বডি উপস্থিত হওয়ায় হেনস্তকারীরা পালিয়ে যায়। এর মধ্যে প্রক্টরিয়াল বডি একজনকে হাতেনাতে ধরতে সক্ষম হয়।

হেনস্থাকারী ওই চারজন হলেন- দর্শন বিভাগের রাজু, একই বিভাগের ইমন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের রুবেল ও আরবি বিভাগের জোনায়েদ। অভিযুক্ত সবাই প্রথম বর্ষের শিক্ষার্থী।

প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, আমরা লিখিত অভিযোগ পেয়েছি। অপরাধী যেই হোক ছাড় দেওয়া হবে না। তাদের বিচারের আওতায় আনা হবে।

রোকনুজ্জামান/আরএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]