চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোগো ব্যবহারে সতর্কতা জারি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০১:০০ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২১

যেখানে সেখানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) লোগো ব্যবহারে সতর্কতা জারি করেছে প্রশাসন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের লোগো ব্যবহার করে ভিত্তিহীন সংবাদ ও বিশ্ববিদ্যালয় নিয়ে অপপ্রচারমূলক কোনোকিছু প্রচার ও প্রকাশ করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে।

রোববার (১৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কিছু অসাধু ব্যক্তি ও প্রতিষ্ঠান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোগো ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে নানাবিধ ভিত্তিহীন তথ্য, সংবাদ ও অপপ্রচার করে যাচ্ছে। যা সম্পূর্ণ ভিত্তিহীন এবং বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে সম্পর্কিত নয়। বিশ্ববিদ্যালয়ের লোগো ব্যবহার করে এ ধরনের সংবাদ বা তথ্যাদি প্রচার আইনত দণ্ডনীয় এবং বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক শাস্তিযোগ্য অপরাধ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এ ধরনের কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ব্যক্তি ওপ্রতিষ্ঠানসমূহকে প্রাথমিকভাবে সতর্ক করা হচ্ছে এবং ভবিষ্যতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোগো ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অন্য যেকোনো মাধ্যমে প্রচারিত তথ্য-সংবাদের বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

রোকনুজ্জামান/ এফআরএম/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]