৪ অক্টোবর থেকে রাবির ভর্তি পরীক্ষা শুরু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৪:১৯ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২১

 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞান অনুষদের পরীক্ষা নেওয়ার মধ্য দিয়ে আগামী ৪ অক্টোবর ভর্তি পরীক্ষা শুরু হবে। শেষ হবে আগামী ৬ অক্টোবর।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর আবদুস সালাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

প্রকাশিত রুটিন থেকে জানা যায়, ৪ অক্টোবর তথা প্রথম দিন সোমবার ‘সি’ ইউনিটের বিজ্ঞান পরীক্ষা অনুষ্ঠিত হবে। তিনটি শিফটে এ ইউনিটের পরীক্ষা নেওয়া হবে। প্রথম শিফটে পরীক্ষা সকাল সাড়ে ৯টা শুরু হয়ে শেষ হবে সাড়ে ১০টায়। এ শিফটে বিজ্ঞান গ্রুপ ১-এর শিক্ষার্থীরা অংশগ্রহণ করবে। সায়েন্স বিভাগ থেকে ১০০০১ থেকে ২৪১৯৩ রোল ধারীরা এবং অবিজ্ঞান বিভাগ থেকে ৭০০০১ থেকে ৭১৬১৬ রোল ধারী শিক্ষার্থীরা এসময় পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

দ্বিতীয় শিফটের পরীক্ষা দুপুর ১২টায় শুরু হয়ে শেষ হবে ১টায়। এ শিফটের বিজ্ঞানের গ্রুপ-২ এর ৩০০০১ থেকে ৪৪১৯৩ রোলধারী শিক্ষার্থীরা অংশগ্রহণ করবেন।

এছাড়া তৃতীয় শিফটের পরীক্ষা বিকাল ৩টায় শুরু হয়ে শেষ হবে ৪টায়। এ শিফটে বিজ্ঞান গ্রুপ-৩ তথা ৫০০০১ থেকে ৬৪১৯২ রোলধারী শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিবেন।

এদিকে ৫ অক্টোবর ‘এ’ ইউনিটের পরীক্ষাও তিনটি শিফটে অনুষ্ঠিত হবে। বিজ্ঞান, মানবিক, বাণিজ্য সব বিভাগের শিক্ষার্থীরা এ ইউনিটে পরীক্ষা দিতে পারবেন। এছাড়া আগামী ৬ অক্টোবর ‘বি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। রাবির ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য পাওয়া যাবে এই ওয়েবসাইটে

সালমান শাকিল/আরএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]