শেকৃবির হল খুলছে ১ অক্টোবর

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১০:২১ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২১

করোনা মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) আবাসিক হলগুলো আগামী ১ অক্টোবর থেকে খুলতে যাচ্ছে। একই সঙ্গে সেদিন থেকে স্থগিত করা হবে অনলাইনে চলমান সব ক্লাস-পরীক্ষা।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উপাচার্য অধ্যাপক ড. শহীদুর রশীদ ভূঁইয়া।

তিনি জানান, সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে ১ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হল খুলছে।

তিনি আরও বলেন, ৩০ সেপ্টেম্বরের পর অনলাইনে চলমান সব ক্লাস ও পরীক্ষা স্থগিত করা হবে। পরবর্তীতে স্বাস্থ্যবিধি মেনে সশরীরে একাডেমিক কার্যক্রম শুরু করার জন্য সব ডিন ও বিভাগীয় প্রধানকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হবে। যেসব অনুষদ ও বিভাগে বিদেশি শিক্ষার্থী রয়েছে তারা ক্যাম্পাসে ফেরার পর সেগুলোতে একাডেমিক কার্যক্রম শুরু করা হবে।

উপাচার্য বলেন, হলে প্রবেশের জন্য শিক্ষার্থীদের টিকা গ্রহণের সনদ সঙ্গে নিয়ে আসতে হবে। এ সময়ের মধ্যে যারা টিকা নেয়নি তারা টিকা নেবে বা যারা রেজিস্ট্রেশন করেনি তাদের ২৭ তারিখের মধ্যে ইউজিসির দেওয়া চাহিদাপত্রে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন ও আবাসিক হলগুলোর প্রভোস্টরা।

মো. রাকিব খান/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]