হল খোলার দাবি ইবি ছাত্রলীগের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইসলামী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৬:৫৪ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২১

আবাসিক হল খোলাসহ তিনদফা দাবিতে প্রশাসনকে স্মারকলিপি দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বুধবার (২২ সেপ্টেম্বর) দুপুরে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা। এসময় স্মারকলিপি গ্রহণ করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান।

ছাত্রলীগ নেতাকর্মীরা জানান, বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থীরা নিজ নিজ জেলায় টিকা গ্রহণের আবেদন করে প্রথম ডোজ টিকা নিয়েছেন। কিন্তু হঠাৎ পরীক্ষার তারিখ ঘোষিত হওয়ায় দ্বিতীয় ডোজ না নিয়েই তারা ক্যাম্পাস ও তার আশপাশে অবস্থান নিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করছেন। হল বন্ধ থাকায় অনেকটা স্বাস্থ্যঝুঁকি নিয়ে তারা মেস ও বাসাবাড়িতে অবস্থান করছেন। মেয়েরা নিরাপত্তা ঝুঁকি নিয়েই এসব মেস-বাসাবাড়িতে অবস্থান করছেন। যেখানে খাদ্য সঙ্কট, আবাস সঙ্কট, লোডশেডিং নানা সমস্যা নিয়ে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিচ্ছেন। সাধারণ শিক্ষার্থীদের কথা বিবেচনা করে আবাসিক হল খোলাসহ তিনদফা দাবিতে তারা স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বাকি দফাগুলো হলো- বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবন, আবাসিক হল ও খেলা মাঠসহ পুরো ক্যাম্পাস পরিষ্কার-পরিচ্ছন্ন করা এবং ইবি চিকিৎসা কেন্দ্রে কোভিড-১৯ টিকা কেন্দ্র স্থাপন করা।

এসময় ইবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আলামীন জোয়াদ্দার, সাবেক সাংগঠনিক সম্পাদক তৌকির মাহফুজ মাসুদ, সাবেক সহ-সম্পাদক ফয়সাল সিদ্দিকী আরাফাত, ছাত্রলীগ নেতা শাহজালাল ইসলাম সোহাগ, বিপুল খান, খোন্দকার নওশাদ কবিরসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, উপাচার্য না থাকায় আমি স্মারকলিপি গ্রহণ করেছি। আমরাও চাচ্ছি বিষয়গুলো দ্রুত নিশ্চিত করতে। স্বাস্থ্য অধিদপ্তরে যোগাযোগ করেছি। সুযোগ হলে ক্যাম্পাসে টিকা কেন্দ্র স্থাপন করা হবে।

রায়হান মাহবুব/আরএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]