কাজের মানের সঙ্গে কোনো আপস নয়: শাবিপ্রবি উপাচার্য

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবিপ্রবি
প্রকাশিত: ০৮:৩৯ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২১

উন্নয়ন প্রকল্পের কাজের মানের সঙ্গে কোনো আপস নয় বলেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে দুইটি অধিকতর উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন কমিটির বৈঠকে এ কথা বলেন তিনি।

উপাচার্য বলেন, বরাদ্দকৃত অর্থের যথাযথ ব্যবহার ও কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করার বিশ্ববিদ্যালয়ের অভিজ্ঞ শিক্ষক-প্রকৌশলী দিয়ে কমিটি গঠন করা হয়েছে।

সভায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, ইউজিসির অতিরিক্ত পরিচালক ড. দূর্গা রানী সরকার, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব মুহাম্মদ জহুরুল ইসলাম, পরিকল্পনা কমিশনের আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের উপ-প্রধান নাজিয়া ইসলাম, পরিকল্পনা কমিশনের কার্যক্রম বিভাগের উপ-প্রধান মোস্তাফিজুর রহমান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব আসমা নাসরিন, পরিকল্পনা মন্ত্রণালয়ের আইএমইডির পরিচালক ড. মো. মাহমুদুল হাসান, এনইসি-একনেকের উপ-প্রধান নিশাত জাহান, পরিকল্পনা কমিশনের আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের উপ-প্রধান নাহিদ উল মোস্তাক, ইউজিসির পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের উপ-পরিচালক রোকসানা লায়লা, শাবিপ্রবির প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. জয়নাল ইসলাম চৌধুরী ও পরিকল্পনা উন্নয়ন দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক একেএম ফেরদৌস প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে শিক্ষামন্ত্রণালয়, পরিকল্পনা মন্ত্রণালয় এবং ইউজিসির উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্প সরেজমিনে পরিদর্শন করেন।

চলমান প্রকল্পগুলোর মধ্যে রয়েছে- শিক্ষার্থীদের জন্য আবাসিক হল নির্মাণ, একাডেমিক ভবন নির্মাণ, শিক্ষক-কর্মকর্তাদের জন্য আবাসিক ভবন নির্মাণ, বৈজ্ঞানিক যন্ত্রপাতি ও একাডেমিক বইপত্র ক্রয়, মসজিদ নির্মাণ, ইউনিভার্সিটি স্কুলের ভবন নির্মাণ প্রভৃতি।

মোয়াজ্জেম আফরান/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]