জাবি কবে খুলবে তা জানা যাবে আজ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০১:৪৮ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) কবে খুলবে সে সিদ্ধান্ত নিতে শিক্ষাপর্ষদের সভা ডাকা হয়েছে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় অনলাইনে শিক্ষাপর্ষদের সভা শুরু হবে বলে জানা গেছে। সভায় আবাসিক হল খোলার সম্ভাব্য তারিখও নির্ধারণ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস সূত্র জানায়, শিক্ষাপর্ষদের সদস্যদের সভায় যোগ দিতে ই-মেইলের মাধ্যমে আমন্ত্রণ জানানো হয়েছে।

সভার ৩৩নং আলোচ্য সূচিতে ‘বিশ্ববিদ্যালয় খোলা ও ক্লাস চালু’ বিষয়টি লিপিবদ্ধ রয়েছে। শিক্ষাপর্ষদের সুপারিশের আলোকে ২ অক্টোবর অনুষ্ঠিতব্য সিন্ডিকেট সভায় হল খোলার তারিখ চূড়ান্ত করা হবে।

করোনার কারণে গত বছরের ১৮ মার্চ থেকে বন্ধ রয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। পরে বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ক্লাস-পরীক্ষা শুরু হয়। সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) সশরীরে শিক্ষা কার্যক্রম চালু ও হল খোলার বিষয়ে বিশ্ববিদ্যালয়গুলোকে সিদ্ধান্ত নিতে নির্দেশনা দেয়।

অন্যদিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় চলতি সেপ্টেম্বরে মধ্যে খোলার দাবিতে বিক্ষোভ মিছিল, উপাচার্য বরাবর স্মারকলিপিসহ মশাল মিছিল করে শিক্ষার্থীরা। পাশাপাশি দ্রুত বিশ্ববিদ্যালয় খুলে দিতে দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

ফারুক হোসেন/এএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]