শাবিপ্রবিতে ঢাবির ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের সহায়তায় ছাত্রলীগ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০১:৫০ পিএম, ০১ অক্টোবর ২০২১

সিলেট বিভাগের চার জেলার কেন্দ্র হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ৭টি কেন্দ্রে বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এসময় ভর্তিচ্ছুদের বিভিন্নভাবে সহায়তা করেছে শাবিপ্রবি ছাত্রলীগের নেতাকর্মীরা।

ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সহায়তার উদ্দেশ্য শুক্রবার (১ অক্টোবর) সকাল থেকেই ক্যাম্পাসের বিভিন্ন স্থানে অবস্থান নেন তারা।

jagonews24

জানা যায়, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নির্মিত স্থায়ী তথ্যকেন্দ্র থেকে প্রয়োজনীর তথ্য সরবরাহ, স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতনকরণ, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, তাৎক্ষণিক চিকিৎসাসেবা প্রদানে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ছাত্রলীগের তত্ত্বাবধায়নে ‘মেডিকেল ক্যাম্প’ পরিচালনা, পরীক্ষাকেন্দ্র পরিচিতির জন্য সার্বক্ষণিক স্বেচ্ছাসেবক নিয়োজিত, কলমসহ আনুসঙ্গিক শিক্ষা উপকরণ বিতরণ, সুপেয় পানির ব্যবস্থা ও শিক্ষার্থীদের ব্যবহৃত কিন্তু পরীক্ষাকেন্দ্রে বহনে অনুপযোগী জিনিসপত্র রাখার ব্যবস্থা করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

স্থায়ী তথ্যকেন্দ্র থেকে সার্বিক মনিটরিংয়ের দায়িত্বে ছিলেন-শাখা ছাত্রলীগের সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক মো. খলিলুর রহমান, উপ-দফতর সম্পাদক সজিবুর রহমান, উপ-ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক ইমরান আহমেদ চৌধুরী, কার্যনির্বাহী সদস্য আশরাফ কামাল আরিফ, উপ-গণ যোগাগোগ বিষয়ক সম্পাদক ফারহান রুবেল, ছাত্রলীগ নেতা সাব্বির হোসেন, তারেক হালিমীসহ আরও অনেকে। এছাড়া মেডিকেল ক্যাম্প পরিচালনার দায়িত্বে ছিলেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগ নেতা মো. ফিরোজ আলম ও ডা. শের শাহ।

sust01

তাদের সঙ্গে কথা বলে জানা যায়, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় ভর্তি পরীক্ষার্থীদের সহায়তায় বিভিন্ন কর্মসূচি পালন করছেন তারা। শিক্ষার্থী ও অভিভাকদের যেকোনো সমস্যা সমাধানে স্বেচ্ছাসেবক টিম কাজ করে যাচ্ছে। অন্যান্য ইউনিটের পরীক্ষা দিনগুলোতেও এসব কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান তারা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ৩৩০৫ জন পরীক্ষার্থী শাবিপ্রবি কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশ নেন। এছাড়া ২ অক্টোবর (শনিবার) ‘খ’ ইউনিটে ৯২১ জন, ২২ অক্টোবর (শুক্রবার) ‘গ’ ইউনিটে ৪২৮ জন, ২৩ অক্টোবর (শনিবার) ‘ঘ’ ইউনিটে ২১৮৩ জন এবং ৯ অক্টোবর (শনিবার) ‘চ’ ইউনিটে ২৬২ জন শিক্ষার্থী শাবিপ্রবির কেন্দ্রে পরীক্ষা দেবে।

মোয়াজ্জেম আফরান/এফআরএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]