৩০ বছরের শিক্ষকতা শেষে অবসরে শাবিপ্রবি শিক্ষক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবিপ্রবি
প্রকাশিত: ০৯:২৮ পিএম, ০৬ অক্টোবর ২০২১

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মো. আতী উল্লাহ ৩০ বছরের শিক্ষকতা শেষে এ পেশা থেকে বিদায় নিয়েছেন।

বুধবার (৬ অক্টোবর) বিকেলে বিভাগ থেকে আনুষ্ঠানিকভাবে তাকে বিদায় দেওয়া হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, বর্ণাঢ্য কর্মজীবনে অধ্যাপক ড. মো. আতী উল্লাহ এ বিশ্ববিদ্যালয়কে দিয়ে অনেক কিছুই দিয়েছন। বিশ্ববিদ্যালয়ের শুরু থেকেই ইংরেজি বিভাগের সুনাম সর্বজন নন্দিত। এ সুনামের অন্যতম কারিগর ছিলেন অধ্যাপক আতী উল্লাহ। তিনি অবসর জীবনে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

শিক্ষক আতী উল্লাহ বলেন, আমার কর্মজীবনের সমস্ত সত্তা, মন, প্রাণজুড়ে ছিল এ বিশ্ববিদ্যালয়। জীবনের সব প্রাপ্তির মূলেও এ বিশ্ববিদ্যালয়ের অবদান। অবসর জীবনেও আমি আমার এ বিশ্ববিদ্যালয়কে গভীরভাবে অনুভব করি।

jagonews24

ইংরেজি বিভাগের প্রধান অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক দিলারা রহমান, ইংরেজি বিভাগের অধ্যাপক হোসেন আল মামুন, সহযোগী অধ্যাপক ইসরাত ইবনে ইসমাইল, সহযোগী অধ্যাপক শরীফা ইয়াসমিন, সহকারী অধ্যাপক রোকেয়া বেগম প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী অধ্যাপক শাহরীন ফেরদৌস।

অধ্যাপক মো. আতী উল্লাহ ১৯৯১ সালে শাবিপ্রবিতে প্রভাষক হিসেবে যোগদান করেন। ২০১৯ সালের আগস্টের পর থেকে এতদিন অবসরোত্তরকালীন ছুটিতে ছিলেন তিনি।

মোয়াজ্জেম আফরান/এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]