শাবিপ্রবির লেকে ১০০ কেজি মাছের পোনা অবমুক্ত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবিপ্রবি
প্রকাশিত: ১২:০০ পিএম, ০৭ অক্টোবর ২০২১

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) দুটি লেকে ১০০ কেজি কার্প জাতীয় মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। বুধবার (৬ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন লেকে এ পোনামাছ অবমুক্ত করা হয়।

সিলেট সদর উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে ২০২১-২২ অর্থবছরের রাজস্ব বাজেটের অর্থায়নে এই মাছের পোনা অবমুক্ত করার কর্মসূচি পালন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উপাচার্য বলেন, ‘মৎস্য সম্পদ আমাদের দেশের জিডিপির অন্যতম খাত। দেশ ও দেশের মানুষের সমৃদ্ধ জীবন অর্জনে এ খাতকে আরও বেগবান করতে হবে। সিলেট সদর উপজেলা মৎষ্য অধিদপ্তরের আয়োজিত পোনা মাছ অবমুক্ত কর্মসূচি মৎস্য সম্পদকে সমৃদ্ধ করতে কার্যকর ভূমিকা রাখবে।’

jagonews24

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-মৎস্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় উপ-পরিচালক ড. মো. মোতালেব হোসেন, সিলেট জেলা মৎস অফিসার আবুল কালাম আজাদ ও সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমেদ।

এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন-শাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস, সিন্ডিকেট সদস্য ও সেন্টার অব এক্সিলেন্সের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহীর উদ্দীন আহমদ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক মোহাম্মদ মহিবুল আলম, ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেলের (আইকিউএসি) অতিরিক্ত পরিচালক সহযোগী অধ্যাপক ইশরাত ইবনে ইসমাইল, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেনসহ আরও অনেকে।

মোয়াজ্জেম আফরান/ এফআরএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]