ফুল-হ্যান্ডস্যানিটাইজার দিয়ে জাবি শিক্ষার্থীদের বরণ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১১:৩৬ এএম, ১১ অক্টোবর ২০২১

দীর্ঘ ১৮ মাস বন্ধ থাকার পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আবাসিক হল খুলে দেওয়া হয়েছে। সোমবার (১১ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের (জাবি) আবাসিক হলগুলো খুলে দিয়ে শিক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নেয় হল কর্তৃপক্ষ।

সরেজমিনে দেখা যায়, হলে প্রবেশের সময় শিক্ষার্থীদের মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, খাবার ও ফুল দেওয়া হয়। শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকার একটি ডোজের সনদ দেখিয়ে হলে প্রবেশ করতে হচ্ছে। কয়েকটি হলে শিক্ষার্থীদের প্রবেশের আগে শরীরের তাপমাত্রা পরিমাপ করতে দেখা যায়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, হলে প্রবেশের ক্ষেত্রে শিক্ষার্থীদের করোনার টিকার অন্তত একটি ডোজ নিতে হবে। যেসব শিক্ষার্থী টিকা পাননি তারা বিশ্ববিদ্যালয় থেকে করোনার টিকা নিতে পারবেন।

jagonews24

এদিকে বিশ্ববিদ্যালয়ের ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্রের সামনে টিকার বুথ স্থাপন করা হয়েছে। সোমবার (১১ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে টিকাদানের উদ্বোধন করা হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা এই বুথ থেকে টিকা নিতে পারবেন।

গত ২ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় হল খোলার সিদ্ধান্ত হয়। বিশ্ববিদ্যালয়ে ২১ অক্টোবর থেকে অনলাইন ক্লাসের পাশাপাশি সশরীরে ক্লাস শুরু হবে।

ফারুক হোসেন/এফআরএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]