গুচ্ছ ভর্তি পরীক্ষায় শাবিপ্রবি কেন্দ্রে ফ্রি বাস সার্ভিস

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট
প্রকাশিত: ০৯:২৫ পিএম, ১৬ অক্টোবর ২০২১
ফাইল ছবি

দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু হবে রোববার (১৭ অক্টোবর)। এদিন দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ‘ক’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে প্রথমবারের মতো শুরু হবে গুচ্ছ ভর্তি পরীক্ষা। দেশের মোট ২৬টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষার দিন ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের যাতায়াতের সুবিধার্থে ফ্রি বাস সার্ভিস দেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) প্রশাসন।

শনিবার (১৬ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মো. জহির বিন আলম জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ভর্তি পরীক্ষায় কেন্দ্রে আসা-যাওয়ার সুধিধার্থে সিলেট শহরের বিভিন্ন স্থান থেকে ১৬টি বাস চলাচল করবে। এরমধ্যে ৯টি বাস শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের জন্য এবং বাকি ৭টি বাস পরীক্ষার্থী-অভিভাবক ও কর্মকর্তা-কর্মচারীদের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে। প্রয়োজনে অতিরিক্ত ট্রিপ পরিচালনার ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।

পরিবহন দপ্তর সূত্রে জানা গেছে, সকাল ১০টায় নগরীর কদমতলী, টিলাগড়, ঈদগাহ, শিবগঞ্জ, নাইওরপুল, কুমারপাড়া, জেলরোড, নয়াসড়ক পয়েন্ট, চৌহাট্টা, আম্বরখানা, রিকাবিবাজার ও সুবিদবাজার হয়ে ক্যাম্পাসে আসবে ৭টি বাস। পরে আবার ক্যাম্পাস থেকে দুপুর দেড়টায় একই পথে বাসগুলো ফিরে যাবে।

গুচ্ছ পদ্ধতিতে শাবিপ্রবি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবেন ৭ হাজার ৫৪২ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। এর মধ্যে আগামীকাল ‘ক’ ইউনিটে ৪ হাজার ৭১০ জন, ২৪ অক্টোবর ‘খ’ ইউনিটে ১ হাজার ৯৬৫ জন এবং ১ নভেম্বর ‘গ’ ইউনিটে অংশ নেবেন ৮৬৭ পরীক্ষার্থী।

মোয়াজ্জেম আফরান/ইউএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]