বাকৃবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ নিলেন ১০৮০১ ভর্তিচ্ছু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৫:৫৮ পিএম, ১৭ অক্টোবর ২০২১

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। পরীক্ষা শুরুর আগে ও পরীক্ষা চলাকালীন সময়ে রাস্তাঘাটে যানজট, অ্যাডমিট কার্ডে পরীক্ষার ভবনের নাম ভুল, কক্ষে দেয়াল ঘড়ি না থাকাসহ নানা ধরনের অভিযোগ করেছেন ভর্তিচ্ছুরা।

ভর্তিচ্ছুরা অভিযোগ করেন, পরীক্ষার আগ মুহূর্তে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে সংস্কার কাজ চলমান থাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে করে অনেক শিক্ষার্থীর সময়মত পরীক্ষার হলে পৌঁছাতে পারেননি। হলে দেয়াল ঘড়ি না থাকায় সময় নিয়ে শিক্ষার্থীরা বিড়ম্বনায় পড়তে হয়েছে। পরীক্ষার্থীদের আসন বিন্যাসে ভবনের নাম ভুল থাকায় আসন খুঁজে পেতেও বিপাকে পড়তে হয়েছে তাদের।

ভর্তিচ্ছু আরমান শরিফ অভিযোগ করে বলেন, দুপুর ১২টায় পরীক্ষা ছিল। তীব্র যানজটের কারণে বিশ্ববিদ্যালয়ের মেইন গেট থেকে হেঁটে আসতে হয়েছে। ফলে পরীক্ষার শুরুর আগ মুহূর্তে পৌঁছেছি। মানসিক চাপ নিয়ে পরীক্ষার হলে বসতে হয়েছে। এমনটা না হলে হয়ত আমি পরীক্ষায় আরও ভালো দিতে পারতাম।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দিন বলেন, পরীক্ষা শুরুর আগে বিশ্ববিদ্যালয়ে প্রধান ফটকে এবং জব্বার মোড়ে কিছুটা যানজটের সৃষ্টি হয়েছিল। পরে সেখানে গিয়ে যান চলাচল স্বাভাবিক করেছি।

ভর্তি পরীক্ষা নিয়ন্ত্রক ও ডিন কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. এ কে ফজলুল হক ভূঁইয়া বলেন, সঠিক সময়ে সব পরীক্ষা কক্ষে প্রশ্নপত্র সরবরাহ করেছি। কোথাও কোনো প্রশ্ন ফাঁস বা অনাকাঙ্খিত কোনো ঘটনা ঘটে নি।

ভর্তি পরীক্ষা নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানা যায়, গুচ্ছ ভর্তি পরীক্ষায় আসন সংখ্যা ছিল ১১ হাজার ৫৩৯ টি। এতে অংশ নেয় ১০ হাজার ৮০১ ভর্তিচ্ছু। উপস্থিতির হার ৯৩ দশমিক ৬ শতাংশ।

আরএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]