রাবেয়া হলে গণরুমের শিক্ষার্থীদের ডাইনিংয়ে খাওয়া বাধ্যতামূলক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৩:৪২ পিএম, ১৯ অক্টোবর ২০২১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) তাপসী রাবেয়া হলে গণরুমের শিক্ষার্থীদের হলের ডাইনিংয়ে খাওয়া বাধ্যতামূলক করা হয়েছে। রোববার (১৭ অক্টোবর) হলটির প্রাধ্যক্ষ অধ্যাপক ড. ফেরদৌসী মহল সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ছাত্রী হলটির গণরুমে (কলরব) থাকাকালে কোনো ছাত্রী নিজস্বভাবে কোনো খাবার রান্না করতে পারবেন না। এ আদেশ না মানলে হলে তাদের সিট বাতিল করা হবে।

এমন আদেশে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন হলটির গণরুমে থাকা কয়েকজন শিক্ষার্থী। তবে তারা কেউ নাম প্রকাশ করতে চাননি। তাদের অভিযোগ, হলের ডাইনিংয়ের খাবার মানসম্পন্ন নয়। তারপরও তাদের তা খেতে বাধ্য করা হচ্ছে।

তবে খোঁজ নিয়ে জানা গেছে, শুধু গণরুমের শিক্ষার্থীদের জন্য এ আদেশ জারি করা হয়েছে। ব্লকে থাকা শিক্ষার্থীদের খাবার রান্না করতে দেখা গেছে।

জানতে চাইলে হলটির প্রাধ্যক্ষ অধ্যাপক ড. ফেরদৌসী মহল জাগো নিউজকে বলেন, যারা ব্লকে থাকেন তাদের জন্য রান্নাঘরের ব্যবস্থা আছে। তাই তারা সেখানে রান্না করে খেতে পারেন।

তিনি বলেন, দীর্ঘদিন হল বন্ধ থাকায় বৈদ্যুুতিক লাইনসহ অনেক কিছু নষ্ট হয়ে গেছে। সকালে কলরবে (গণরুম) গিয়ে দেখা যায়, সুইচ অন করার সঙ্গে সঙ্গে অনেকগুলো লাইট ফিউজ হয়ে গেছে। এ পরিস্থিতিতে তারা যদি রান্না করতে যান তাহলে তাদের নিরাপত্তা ঝুঁকি তৈরি হতে পারে। এজন্য এ নোটিশ দেওয়া হয়েছে।

এ প্রশ্নের জবাবে প্রাধ্যক্ষ বলেন, তারা যদি রান্না করতে গিয়ে কোনো দুর্ঘটনার শিকার হন তাহলে তার দায়টা কে নেবে? এটা তাদের নিরাপত্তার জন্য করা হয়েছে। ডাইনিংয়ে মানসম্পন্ন খাবারের ব্যবস্থাও করা হয়েছে বলে জানান তিনি।

সালমান শাকিল/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]