সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে চবিতে মানববন্ধন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৭:৩৩ পিএম, ১৯ অক্টোবর ২০২১

সনাতন ধর্মাবলম্বীদের ঘরবাড়ি ও উপাসনালয়ে হামলার প্রতিবাদে পৃথক কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতি, প্রাণিবিদ্যা বিভাগ ও সনাতন ধর্ম পরিষদ।

মঙ্গলবার (১৯ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধনের আয়োজন করে চবি শিক্ষক সমিতি। এতে প্রায় শতাধিক শিক্ষক অংশগ্রহণ করেন।

এসময় বক্তারা বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য ভূমি। কিন্তু একটি মহল এ সম্প্রীতিকে বিনষ্ট করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। সাম্প্রতিক হামলায় জড়িতদের চিহ্নিত করে দ্রুত শাস্তির আওতায় আনার দাবি জানান শিক্ষক নেতারা।

দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে মানববন্ধন করে বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগ। এসময় বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা সম্প্রতি ঘটে যাওয়া ঘটনাগুলোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এছাড়া মানববন্ধন ও র্যালির আয়োজন করে চবির সনাতন ধর্ম পরিষদ। দুপুরে পরিষদের নেতাকর্মীরা শহীদ মিনার প্রাঙ্গণ থেকে একটি র্যালি বের করেন। পরে বুদ্ধিজীবী চত্বরে সমাবেশের মাধ্যমে তাদের কর্মসূচি শেষ করেন। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

রোকনুজ্জামান/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]