কেনা জমিতে খেলার মাঠ-আবাসন ব্যবস্থা: জবি উপাচার্য

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জগন্নাত বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:০৪ পিএম, ২১ অক্টোবর ২০২১

কেরানীগঞ্জে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নিজস্ব অর্থায়নে ক্রয়কৃত জমিতে খেলার মাঠ ও কিছু আবাসন ব্যবস্থার আপাতত সমাধান করা হবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক। বৃহস্পতিবার (২১ অক্টোবর) জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উপাচার্য বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের মান বৃদ্ধি তথা গবেষণা খাতে বরাদ্দ বৃদ্ধিসহ বিভিন্ন গবেষণা সহায়তা প্রদানকারী প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করা হচ্ছে। এছাড়া শিগগির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ইনোভেশন হাবের জন্য চুক্তি করা হবে। সব সুযোগ-সুবিধা ও সহযোগিতা বৃদ্ধির একমাত্র লক্ষ্যই হচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করা।

সকালে ‘এসো জ্ঞানের মশাল বয়ে নিয়ে যাই আগামীর পানে’ স্লোগান সামনে রেখে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবসের (১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী) উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটসমূহের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, রেজিস্ট্রার, হলের প্রভোস্ট, বিভিন্ন দপ্তরের পরিচালক, প্রক্টর, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারীরা উপস্থিত ছিলেন।

২০ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস। ২০ অক্টোবর ছুটি থাকায় আজ ২১ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস-২০২১ তথা ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়।

২০০৫ সালের ২০ অক্টোবর একটি বিশেষ অধ্যাদেশের মাধ্যমে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন-২০০৫ পাস হয়।

রায়হান আহমেদ/ইএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]