মূকাভিনয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:০৭ পিএম, ২১ অক্টোবর ২০২১

শারদীয় দুর্গোৎসবে দেশের বিভিন্ন স্থানে সংঘটিত সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদ জানিয়ে ‘সম্প্রীতির বাংলাদেশ’ শীর্ষক মূকাভিনয় প্রদর্শন করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে রঙ্গন মাইম একাডেমি এ মূকাভিনয়ের আয়োজন করে।

jagonews24

আয়োজকরা বলেন, এই মূকাভিনয়ের মাধ্যমে এমন এক বাংলাদেশের বার্তা তুলে ধরা হয়েছে; যেখানে হিন্দু, মুসলিম, বৈদ্ধ্য, খ্রিস্টান সবাই একসঙ্গে শান্তি এবং সম্প্রীতি রক্ষা করে বসবাস করতে পারবে। বাংলাদেশে ধর্মের কারণে কোনো ভেদাভেদ থাকবে না। এ বাংলাদেশ বিনির্মাণে প্রয়োজন মনস্তাত্ত্বিক পরিবর্তন। সে মনস্তাত্ত্বিক পরিবর্তনের জন্যই এ মূকাভিনয়ের আয়োজন করা হয়।

মূকাভিনয়ের নির্দেশনায় ছিলেন বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সভাপতি ও রঙ্গন মাইম একাডেমির প্রতিষ্ঠাতা অধ্যাপক ইস্রাফিল আহমেদ।

jagonews24

মূকাভিনয়ে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষার্থী দিপাবলী, আকাশ, তামিম হোসেন, জয়ন্ত, শিল্পী, শুক্লা, রিফাত, উৎসব, কৃষ্ণ, জিসান ও রবিন।

অধ্যাপক ইস্রাফিল আহমেদ বলেন, আমরা মনুষত্ব জাগ্রত করার জন্য বিভিন্ন আয়োজন করি। আয়োজনে এমন কোনো বার্তা থাকে না যাতে দেশের অকল্যাণ হয়। সব আয়োজন দেশ ও মানুষের কল্যাণের জন্য।

ফারুক হোসেন/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]