ঢাবির ‘ঘ’ ইউনিটের পরীক্ষায় শাবিপ্রবিতে অনুপস্থিত ৮১৩

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবিপ্রবি
প্রকাশিত: ০৫:২০ পিএম, ২৩ অক্টোবর ২০২১

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) কেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ৮১৩ শিক্ষার্থী। শাবিপ্রবি কেন্দ্রে সিলেটের চার জেলার শিক্ষার্থীরা অংশ নেন।

শনিবার (২৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ ইউনিটে সিলেট থেকে আবেদনকারীর সংখ্যা ছিল দুই হাজার ১৮৩ জন। পরীক্ষায় অংশ নিয়েছেন এক হাজার ৩৭০ জন। পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৬২ দশমিক ৭৬ শতাংশ।

ভর্তি কমিটির সিলেট বিভাগীয় অঞ্চলের সভাপতি ও শাবিপ্রবির ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার জাগো নিউজকে জানান, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ঢাবির সব ইউনিটের পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে।

ভর্তি পরীক্ষায় শৃঙ্খলা ও নিরাপত্তা কমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহযোগী অধ্যাপক ড. আলমগীর কবীর জানান, ‘ঘ’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শেষ হল ঢাবির ভর্তি পরীক্ষা। কোনো ধরণের জালিয়াতি বা অনিয়মের ঘটনা ঘটেনি। সবার সার্বিক সহযোগিতায় পাঁচটি ইউনিটের পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে পেরেছি।

এর আগে গত ১ অক্টোবর ‘ক’ ইউনিটে দুই হাজার ৫৫৬ জন, ২ অক্টোবর ‘খ’ ইউনিটে ৭৭৪ জন, ৯ অক্টোবর ‘চ’ ইউনিটে ১৭৫ জন ও ২২ অক্টোবর ও ‘গ’ ইউনিটে ৩৫১ ভর্তিচ্ছু শাবিপ্রবি কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করেন।

মোয়াজ্জেম আফরান/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]