জবি শিক্ষার্থীদের জন্য কাউন্সিলিং কমিটি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জগন্নাথ বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৪:১৯ এএম, ২৪ অক্টোবর ২০২১

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে কাউন্সিলিং করার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নুর মোহাম্মদকে আহ্বায়ক এবং সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. আয়েশা সিদ্দিকা ডেইজীকে সদস্য সচিব করে ৫ সদস্যবিশিষ্ট কাউন্সিলিং কমিটি করা হয়েছে।

শনিবার (২৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।কাউন্সিলিংয়ে অভিজ্ঞদের নিয়ে টিম করার কথা বলা হয়েছে।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. আইনুল ইসলাম, মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সানজিদা খান ও বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের উপ-প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. মিতা শবনম।

জানা যায়, করোনাকালীন সময়ে দীর্ঘদিন স্বাভাবিক শিক্ষাজীবনের বাইরে থাকা অবসাদগ্রস্ত হয়ে পড়া শিক্ষার্থীদের মনোবল ধরে রাখতে এবং আত্মঘাতী সিদ্ধান্ত থেকে তাদের বিরত রাখার জন্যেই এ কাউন্সিলিং কমিটি গঠন করা হয়েছে।

প্রেমঘটিত, অর্থনৈতিক চাপ ও পারিবারিক কলহে মানসিক অবসাদগ্রস্ত হয়ে গত আড়াই মাসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তাদের চারজনেই আত্মহত্যা করেছেন।

এমএএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]