ফেসবুকে চাকরি পেলেন শাবিপ্রবির দুই শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবিপ্রবি
প্রকাশিত: ০২:৪০ পিএম, ২৮ অক্টোবর ২০২১

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চাকরি পেলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) দুই শিক্ষার্থী।

তারা হলেন, বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী মওদুদ আহমেদ শাহরিয়ার ও এম নাজিম উদ্দিন।

সম্প্রতি ফেসবুক কর্তৃপক্ষ ই-মেইলের মাধ্যমে তাদের চাকরির বিষয়টি নিশ্চিত করেছেন।

লন্ডনে অবস্থিত ফেসবুকের ইউরোপিয়ান সদর দপ্তরে সফটওয়্যার প্রকৌশলী হিসেবে আগামী ফেব্রুয়ারিতে তারা যোগদান করবেন।

চলতি বছরের জুনে ছয়টি ধাপে পরীক্ষার মাধ্যমে দক্ষতা যাচাই প্রক্রিয়া সম্পন্ন হয়। এতে উত্তীর্ণ হওয়ায় যোগদানের জন্য তাদের নিয়োগের প্রস্তাবনা পাঠায় ফেসবুক কর্তৃপক্ষ।

নিজের অনুভূতি জানিয়ে মওদুদ আহমেদ শাহরিয়ার জাগো নিউজকে বলেন, এটা খুবই আনন্দের। বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন প্রোগ্রামিংয়ের কম্পিটিশনে যুক্ত থাকায় অনেক অভিজ্ঞতা ও দক্ষতা অর্জন করি। ওই অভিজ্ঞতা ও দক্ষতা ফেসবুকের মৌখিক পরীক্ষায় কাজে লেগেছে।

এম নাজিম উদ্দিন জাগো নিউজকে বলেন, ২০১৪ সালে যখন প্রোগ্রামিং শুরু করি, তখন থেকেই স্বপ্ন ছিল পৃথিবীর টপ ক্লাস ইঞ্জিনিয়ারদের সঙ্গে চাকরি করার। এরপর বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা শেষের পর থেকেই প্রস্তুতি নেয়া শুরু করি গুগল, ফেসবুকের জন্য। প্রস্তুতির সময়টুকু মোটেই সহজ ছিলো না। কয়েকবার আবেদন করেও ব্যর্থ হই।

মওদুদ আহমেদ শাহরিয়ারের বাড়ি সিলেটে। জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে ২০১৩ সালে এইচএসসি পাস করে শাবিপ্রবিতে ভর্তি হন তিনি।

অন্যদিকে এম নাজিম উদ্দিনের বাড়ি চাঁদপুরে। বিএএফ শাহীন কলেজ থেকে ২০১৩ সালে এইচএসসি পাস করে শাবিপ্রবিতে ভর্তি হন।

মোয়াজ্জেম আফরান/এএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]