৪ নভেম্বরের মধ্যে ঢাকা কলেজের শিক্ষার্থীদের টিকা নেওয়ার নির্দেশ

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক ঢাকা কলেজ
প্রকাশিত: ০৮:৫৭ পিএম, ২৮ অক্টোবর ২০২১

আগামী ৪ নভেম্বরের মধ্যে ঢাকা কলেজের সব শিক্ষার্থীকে করোনাভাইরাসের টিকা নেওয়ার নির্দেশ দিয়েছে কলেজ প্রশাসন।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) কলেজের অধ্যক্ষের কার্যালয় থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়।

এতে বলা হয়, ঢাকা কলেজের উচ্চ মাধ্যমিক, অনার্স ও মাস্টার্স শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে যারা এখনও কোভিড-১৯ টিকা নেয়নি তাদের আগামী ৩০ অক্টোবর থেকে ৪ নভেম্বরের মধ্যে টিকা নিতে হবে।

এক্ষেত্রে জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধন নম্বর ব্যবহার করে সুরক্ষা ওয়েবসাইটে নিবন্ধন করতে হবে। এরপর টিকার কার্ড ও কলেজ পরিচয়পত্র নিয়ে সকাল ৯টা থেকে দুপুর ২টার মধ্যে মহাখালী ডিএনসিসি কোভিড ডেডিকেটেড হাসপাতাল থেকে শিক্ষার্থীরা টিকা নিতে পারবে।

কলেজের ব্যবস্থাপনায় যারা টিকা নিতে ব্যর্থ হবে তাদের পরবর্তী সময়ে নিজ দায়িত্বে টিকা নিতে হবে। এছাড়াও ঢাকা কলেজ শিক্ষার্থীদের টিকা নেওয়ার জন্য গত ২৪ অক্টোবর প্রকাশিত সময়সূচি বাতিল করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

একই সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বাকি ছয়টি সরকারি কলেজের শিক্ষার্থীদের জন্যও একই নির্দেশনা বলে জানান ঢাকা কলেজের অধ্যক্ষ (রুটিন দায়িত্ব) অধ্যাপক এ.টি.এম. মইনুল হোসেন।

তিনি বলেন, সাত কলেজের সব শিক্ষার্থীকে এই নির্ধারিত তারিখের মধ্যেই টিকা নিতে হবে। শিক্ষার্থীদের আগ্রহ কম থাকায় এর আগের বিভাগভিত্তিক টিকা নেওয়ার তারিখ বাতিল করা হয়েছে। নির্ধারিত তারিখের মধ্যে টিকা দিতে না পারলে পরে নিজ দায়িত্বে টিকা নিতে হবে।

নাহিদ হাসান/এআরএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]