জাবি শিক্ষার্থীদের থেকে ‘হাফ ভাড়া’ নেবে ইতিহাস-ঠিকানা পরিবহন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৫:৫২ পিএম, ২৪ নভেম্বর ২০২১

‘ইতিহাস’ ও ‘ঠিকানা’ পরিবহনে অর্ধেক ভাড়া দেবেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার (২৪ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে ওই দুই বাসের মালিকের সঙ্গে আলোচনায় এ সিদ্ধান্ত এসেছে।

হাফ ভাড়া দেওয়ার পাশাপাশি শিক্ষার্থীদের জন্য সর্বনিম্ন ভাড়া পাঁচ টাকা করা হয়েছে। এ নিয়ে বাস মালিকরা চার দফা অঙ্গীকার করেছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, বাস মালিকদের সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। তারা হাফ ভাড়া নিশ্চিত করার অঙ্গীকার করেছে। অন্য বাস মালিকদের সঙ্গেও আমরা আলোচনা করছি।

jagonews24

এর আগে বুধবার সকালে বাসে এক ছাত্রীকে হয়রানির প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ফটকের সামনে ইতিহাস পরিবহনের বাস আটকে দেয় শিক্ষার্থীরা। পরে বাস মালিকদের চার দফা অঙ্গীকারে বাস ছেড়ে দেওয়া হয়।

অঙ্গীকারনামায় বলা হয়, শিক্ষার্থীর সঙ্গে যে চালক ও তার সহযোগী খারাপ আচরণ করেছে তাদের খুঁজে বের করে আইনের হাতে সোপর্দ করা হবে। পরবর্তীতে কোনো শিক্ষার্থীর সঙ্গে খারাপ আচরণ না করার ব্যাপারেও নজরদারি করা হবে।

মিজানুর রহমান/আরএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]