কে হচ্ছেন জাবির ৪২তম ব্যাচের রাজা-রানি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৭:০১ পিএম, ২৫ নভেম্বর ২০২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৪২তম ব্যাচের শিক্ষা সমাপনী উৎসব ‘র‌্যাগ-৪২’ এর রাজা ও রানি নির্বাচন শুক্রবার (২৬ নভেম্বর)।

সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের জাকসু ভবনে ভোটগ্রহণ শুরু হবে। শেষ হবে রাত ৯টায়। পরে জাকসু ভবনেই নির্বাচনের ফল ঘোষণা করা হবে।

র‌্যাগ-৪২ এর প্রধান নির্বাচন কমিশনার আবু তাহের এসব তথ্য নিশ্চিত করেছেন।

এবারের রাজা পদে নির্বাচনে দুইজন ও রানি পদে দুইজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। রাজা পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পদার্থবিজ্ঞান বিভাগের ৪২তম ব্যাচের শিক্ষার্থী কাওসার আহমেদ অভি ও প্রাণিবিদ্যা বিভাগের সিফাত আল রাব্বানি। অভি বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক জব্বার হল এবং সিফাত মীর মশাররফ হোসেন হলের আবাসিক শিক্ষার্থী।

অন্যদিকে রানি পদে নির্বাচন করছেন প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী ফারহানা রহমান শোভা ও ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির দেবযানী রায়। শোভা বিশ্ববিদ্যালয়ের বেগম খালেদা জিয়া হল ও দেবযানী শেখ হাসিনা হলের আবাসিক শিক্ষার্থী।

প্রধান নির্বাচন কমিশনার আবু তাহের বলেন, রাজা-রানি নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এরই মধ্যে ৪২তম ব্যাচের শিক্ষার্থীদের উপস্থিতিতে নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। র‌্যাগের মূল অনুষ্ঠান হবে আগামী ২৩, ২৪ ও ২৫ ডিসেম্বর।

আবু তাহেরের সঙ্গে নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের ৪২তম ব্যাচের শিক্ষার্থী শফিকুল ইসলাম, হাফিজুর রহমান, ইলিয়াস আহমেদ খান ও আফরিন মিম।

এসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]