জাবিতে ‘রাজা-রানি’ নির্বাচন চলছে

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১২:৪২ পিএম, ২৬ নভেম্বর ২০২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৪২তম ব্যাচের শিক্ষা সমাপনী উৎসব র‌্যাগ-৪২ এর ‘রাজা-রানি’ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে।

শুক্রবার (২৬ নভেম্বর) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (জাকসু) ভবনে ভোটগ্রহণ শুরু হয়। রাত ৯টায় এ ভোটগ্রহণ শেষ হবে। পরে জাকসু ভবনে নির্বাচনের ফল ঘোষণা করা হবে।

নির্বাচনে ভোটার রয়েছে ২৪১৯ জন। তারা রাজা ও রানি পদে একটি করে ভোট দিতে পারবেন।

এবারের রাজা পদে নির্বাচনে দুইজন ও রানি পদে দুইজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। রাজা পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পদার্থবিজ্ঞান বিভাগের ৪২তম ব্যাচের শিক্ষার্থী কাওসার আহমেদ অভি ও প্রাণিবিদ্যা বিভাগের সিফাত আল রাব্বানি। অভি বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক জব্বার হল এবং সিফাত মীর মশাররফ হোসেন হলের আবাসিক শিক্ষার্থী।

jagonews24

অন্যদিকে রানি পদে নির্বাচন করছেন প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী ফারহানা রহমান শোভা ও ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির দেবযানী রায়। শোভা বিশ্ববিদ্যালয়ের বেগম খালেদা জিয়া হল ও দেবযানী শেখ হাসিনা হলের আবাসিক শিক্ষার্থী।

প্রধান নির্বাচন কমিশনার আবু তাহের বলেন, ‘রাজা-রানি’ নির্বাচনের ভোটগ্রহণ সুষ্ঠুভাবে চলছে। ভোটগ্রহণ শেষে রাতে ফল ঘোষণা করা হবে।

‘র‌্যাগ-৪২’-এর কনভেনর ইসমাইল হোসেন জানান, র‌্যাগের মূল অনুষ্ঠান হবে আগামী ২৩, ২৪ ও ২৫ ডিসেম্বর।

আরএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]