নানা আয়োজনে বশেফমুবিপ্রবির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বশেফমুবিপ্রবি
প্রকাশিত: ০৬:৩২ পিএম, ২৭ নভেম্বর ২০২১

শিক্ষা ও গবেষণার গুণগত মান নিশ্চিত করার অঙ্গীকার গ্রহণের মধ্য দিয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

শনিবার (২৭ নভেম্বর) জামালপুরের মেলান্দহে অবস্থিত বশেফমুবিপ্রবি ক্যাম্পাসে বর্ণাঢ্য আয়োজনে ‘বিশ্ববিদ্যালয় দিবস’ উদযাপন করা হয়। সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে স্থাপিত মঞ্চে জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা ও বশেফমুবিপ্রবি পতাকা উত্তোলন এবং বেলুন ও পায়রা উড়ানোর মাধ্যমে দিবসটির কর্মসূচি শুরু হয়।

বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও জামালপুর-৩ আসনের সংসদ সদস্য আলহাজ মির্জা আজম এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ এ কর্মসূচির উদ্বোধন করেন।

পরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদিক্ষণ শেষে প্রশাসনিক ভবনের সামনে শেষ হয়। সকাল ১১টায় শুরু হয় আলোচনা সভা।

সভায় প্রধান অতিথির বক্তব্যে আলহাজ মির্জা আজম বলেন, এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক ও গবেষকরা ভবিষ্যতে দেশে-বিদেশে তাদের গবেষণাকর্ম দিয়ে দেশের মুখ উজ্জ্বল করবেন। আমরা বিশ্বাস করি এ বিশ্ববিদ্যালয় শুধু জ্ঞান-বিজ্ঞান চর্চায় নয়, দেশের আর্থ-সামাজিক উন্নয়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, এ বিশ্ববিদ্যালয় যাতে জাতির আশা-আকাঙ্ক্ষা পূরণে অগ্রণী ভূমিকা পালন করতে পারে সেজন্য প্রতিষ্ঠালগ্ন থেকেই প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হচ্ছে। এখান থেকেই সৃষ্টি হবে অনেক স্বনামধন্য গবেষক, বিজ্ঞানী, শিক্ষাবিদ ও মনীষীর।

এসময় বশেফমুবিপ্রবি কোষাধ্যক্ষ মো. আবদুল মাননান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. বাকী বিল্লাহ, জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহম্মেদ চৌধুরী, রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান, জামালপুর পৌরসভার মেয়র মো. ছানোয়ার হোসেন ছানু, মেলান্দহ উপজেলা পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সালেহ শফি গেন্দা, মেলান্দহ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আলী জিন্নাহ ও সাধারণ সম্পাদক জিন্নাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

ইউএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]