রাবির চলচ্চিত্র সংসদের মাসব্যাপী সদস্য সংগ্রহ অভিযান শুরু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৮:১২ পিএম, ০১ ডিসেম্বর ২০২১

‘মুক্তবুদ্ধির চর্চায় চলচ্চিত্র’ স্লোগানকে সামনে রেখে মাসব্যাপী সদস্য সংগ্রহ অভিযান শুরু করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ।

বুধবার (১ ডিসেম্বর) সংগঠনের ১০ বছর পূর্তিতে এ কার্যক্রম শুরু হয়েছে। সদস্য সংগ্রহ অভিযান চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত।

বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সভাপতি ড. সাজ্জাদ বকুল স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মাসব্যাপী এ অভিযানে রাবির যে কোনো বিভাগের শিক্ষার্থী অনলাইনে গুগল ফর্ম পূরণের মাধ্যমে সদস্য হতে পারবেন।

সেখানে আরও বলা হয়, ৩১ ডিসেম্বরের মধ্যে যেসব শিক্ষার্থী রাবিচসের সদস্য হবেন তাদের নিয়ে জানুয়ারিতে একটি চলচ্চিত্র নির্মাণ কর্মশালার আয়োজন করা হবে। এরপর তাদের অংশগ্রহণে রাবি ক্যাম্পাসে তিন দিনব্যাপী একটি চলচ্চিত্র উৎসব আয়োজন করা হবে। যেখানে বাংলাদেশের সাম্প্রতিককালের দেশে-বিদেশে সাড়া জাগানো চলচ্চিত্রগুলো প্রদর্শন করা হবে।

উল্লেখ্য, ২০১১ সালের ৪ ডিসেম্বর আহ্বায়ক কমিটি গঠনের মাধ্যমে রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ প্রতিষ্ঠালাভ করে। সদ্যপ্রয়াত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক এ সংগঠনের প্রধান উপদেষ্টা ছিলেন।

সালমান শাকিল/আরএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]