জাবিতে সাক্ষাৎকার দিতে এসে আরও একজন আটক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৪:২৪ পিএম, ০২ ডিসেম্বর ২০২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে রায়ান আমিন আফ্রিদি (১৯) নামে আরও এক ভর্তিচ্ছুকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (২ডিসেম্বর) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের এফ ইউনিটে (আইন অনুষদ) সাক্ষাৎকার দিতে আসলে তাকে আটক করা হয়।

আটক আফ্রিদির বাড়ি চাঁদপুর সদরে। বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদে জালিয়াতির মাধ্যমে চান্স পাওয়া আফ্রিদির ভর্তি পরিক্ষার মেরিট পজিশন ৫২। বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার জিজ্ঞাসাবাদে সে জালিয়াতির কথা স্বীকার করেছে।

জিজ্ঞাসাবাদে আফ্রিদি জানায়, ফেসবুকে রাজশাহী বিশ্ববিদ্যালয় পড়ুয়া একজনের সঙ্গে পরিচয় হয়। পরে জাবিতে এসে তার সঙ্গে দেখা করে নিজের মূল কাগজপত্র দেয় আফ্রিদি। ভর্তির বিনিময়ে তিন লাখ টাকা চুক্তি করে আফ্রিদি।

বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, ওই ভর্তিচ্ছুর মূল পরীক্ষার ওএমআর-এর সঙ্গে সাক্ষাৎকারের সময়ের হাতের লেখায় মিল ছিল না। বিষয়টি আইন অনুষদের ডিন আমাদেরকে জানায়। আমরা ওই ভর্তিচ্ছুকে আটক করে প্রক্টর অফিসে নিয়ে আসি। পরে জিজ্ঞাসাবাদে সে তার অপরাধ স্বীকার করে। তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মামলা করা হবে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মামলা করা হবে। পাশাপাশি আমরা জালিয়াতি চক্রের বাকি সদস্যদের ধরার চেষ্টা করছি।

এর আগে গতকাল বুধবার (১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের গাণিতিক ও পদার্থবিদ্যা অনুষদে সাক্ষাৎকার দিতে আসা মোস্তফা কামাল নামে আরেক ভর্তিচ্ছুকে আটক করে আশুলিয়া থানার সোর্পদ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তার বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি মামলাও হয়েছে।

এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]