জবিতে ভর্তি: ২৭০০ আসনের বিপরীতে আবেদন ৪০ হাজার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জগন্নাথ বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:৪২ পিএম, ০৪ ডিসেম্বর ২০২১
ফাইল ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষে তিন ইউনিটে ২ হাজার ৭০০ আসনের বিপরীতে ভর্তির আবেদন করেছে ৪০ হাজার শিক্ষার্থী। এতে আসনপ্রতি লড়বে ১৪ জন।

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক ও বৃত্তি শাখা) মো. হেলাল উদ্দিন বলেন, একাডেমিক কাউন্সিলের মিটিংয়ের পর ৪০ হাজার শিক্ষার্থীর তালিকা প্রকাশ করা হবে। মেরিট অনুযায়ী প্রথম ২ হাজার ৭০০ জন ভর্তির সুযোগ পাবে এবং আসনশূন্য থাকা সাপেক্ষে ওয়েটিং লিস্ট প্রকাশ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের আইটি সেলের পরিচালক অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য্য বলেন, প্রথম বর্ষের ভর্তির ফলাফল প্রকাশের প্রক্রিয়া চলছে। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবেদন থেকে প্রতি বিভাগের জন্য ক্রম ও মেধা অনুসারে ফলাফল প্রকাশ করা হবে।

তিনি বলেন, পরে উপাচার্যকে বিষয়টি জানিয়ে ফলাফল প্রকাশের ব্যবস্থা নেওয়া হবে। ১০ ডিসেম্বরের মধ্যে ফলাফল প্রকাশ করে ভর্তি প্রক্রিয়া শুরু করা যাবে।

গত ৩০নভেম্বর এ বিশ্ববিদ্যালয়ের প্রথমবর্ষে ভর্তির আবেদনের সময় শেষ হয়।

শান্ত রায়হান/এমএইচআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]