এপিএ মূল্যায়নে চতুর্থ বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বশেফমুবিপ্রবি
প্রকাশিত: ০৪:২২ পিএম, ০৬ ডিসেম্বর ২০২১
ফাইল ছবি

বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) মূল্যায়নে চতুর্থ হয়েছে জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেফমুবিপ্রবি)।

রোববার (৫ ডিসেম্বর) ইউজিসির পাঠানো মূল্যায়ন প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়, দেশের ৪৬ বিশ্ববিদ্যালয়ের মধ্যে ৮৭ দশমিক ৭ নম্বর পেয়ে চতুর্থ স্থান অর্জন করেছে বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়। প্রথম হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, দ্বিতীয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় তৃতীয় হয়েছে।

দক্ষতা ও দায়বদ্ধতার এমন নজির স্থাপন করায় বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক-কর্মকর্তা এবং কর্মচারীদের অভিনন্দন জানিয়েছেন উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

তিনি বলেন, নানা চ্যালেঞ্জ থাকার পরও আমাদের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা অন্তরিকতার সঙ্গে কাজ করছে। এ স্বীকৃতি তারই প্রমাণ। ভবিষ্যতে শিক্ষা-গবেষণায় বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে এ স্বীকৃতি অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।

২০১৪-১৫ থেকে বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) প্রবর্তন করা হয়। সরকারি দপ্তর-সংস্থা ও প্রতিষ্ঠানের দক্ষতা ও দায়বদ্ধতা বাড়ানোর এ পদক্ষেপ নেয় সরকার। 

আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]