ঢাকা কলেজে দুর্নীতিবিরোধী র‍্যালি

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ০৯ ডিসেম্বর ২০২১

‘মুজিববর্ষের চেতনা, দুর্নীতি করবো না’ স্লোগান বুকে ধারণ করে রাজধানীতে দুর্নীতিবিরোধী র‍্যালি করেছে ঢাকা কলেজ।

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস-২০২১ উদযাপন উপলক্ষে বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকাল ১০টায় অনুষ্ঠিত র‍্যালিতে অংশ নেন শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা। র‍্যালিটি কলেজের শহীদ মিনার চত্বর থেকে শুরু হয়ে মিরপুর রোডের সায়েন্স ল্যাবরেটরি মোড় ঘুরে কলেজের প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। র‍্যালি শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার।

তিনি বলেন, একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় সবচেয়ে বড় অন্তরায় দুর্নীতি। দুর্নীতি ও দুর্নীতিবাজদের না বলতে হবে। একই সঙ্গে বর্তমান শিক্ষার্থীদের দুর্নীতিবিরোধী শপথ করাতে হবে। কেননা আজকের শিক্ষার্থীরাই আগামীর ভবিষ্যৎ। আগামীর সমৃদ্ধ বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের সহযোগীর ভূমিকা পালন করতে হবে।

দুর্নীতির বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে উপাধ্যক্ষ অধ্যাপক এটিএম মইনুল হোসেন বলেন, আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবসে শপথ নিতে হবে আমরা দুর্নীতি করবো না দুর্নীতিকে প্রশ্রয়ও দেবো না। একই সঙ্গে শিক্ষার্থীদের দুর্নীতিবিরোধী বিভিন্ন কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত করতে হবে। আমরা চাই একটি উন্নত চিন্তাশীল সমৃদ্ধ ভবিষ্যৎ গড়ে উঠুক, যারা দেশ ও দেশের মানুষকে প্রাধান্য দেবে।

র‍্যালি ও সমাবেশে উপস্থিত ছিলেন ঢাকা কলেজ শিক্ষক পরিষদ সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার ও জাতীয় শুদ্ধাচার বাস্তবায়ন কমিটির ঢাকা কলেজের শিক্ষকরা।

নাহিদ হাসান/এমএএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]