রাবিতে ৬ দিনে ৪ ছিনতাই

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০১ পিএম, ০৫ জানুয়ারি ২০২২
ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ফের ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। বুধবার (৫ জানুয়ারি) দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালেয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-রাজশাহী মহাসড়কে ছিনতাইয়ের শিকার হন তাছনিমা নামের এক শিক্ষার্থী।

তাছনিমা খানম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী।

এর আগে গত তিনদিনে (৩১ ডিসেম্বর এবং ২ ও ৩ জানুয়ারি) তিনটি ছিনতাইয়ের ঘটনা ঘটে রাবিতে। তবে এখন পর্যন্ত কাউকে শনাক্ত করতে পারিনি পুলিশ।

ভুক্তভোগী তাছনিমা খানম জাগো নিউজকে বলেন, তিনি রিকশায় বাড়ি যাওয়ার উদ্দেশ্য রেলওয়ে স্টেশন যাচ্ছিলেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে একটি মোটরসাইকেল তার রিকশার পিছু নেয়। রিকশা প্রধান ফটক থেকে কিছুদূর যেতেই মোটরসাইকেলে থাকা এক যুবক তার হাত থেকে ব্যাগ ছিনিয়ে নেন। ব্যাগ ধরে রাখতে গিয়ে রিকশা থেকে পড়ে গিয়ে তার হাত-পা জখম হয়।

ব্যাগে মোবাইল ফোন, টাকা, আইডি কার্ড ছিল জানিয়ে তিনি বলেন, আমি বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানিয়েছি। মতিহার থানায় সাধারণ ডায়েরিও (জিডি) করেছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর লিয়াকত আলী বলেন, ঘটনাটি আইনশৃঙ্খলা বাহিনীকে জানানো হয়েছে। সিসিটিভি ক্যামেরার মাধ্যমে ছিনতাইকারীদের শনাক্তের চেষ্টা চলছে।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম তুহিন বলেন, তিনি এ মুহূর্তে বাইরে রয়েছে। বিষয়টি জানা নেই। তবে কেউ অভিযোগ করে থাকলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ক্যাম্পাসে একের পর এক ছিনতাইয়ের ঘটনা ঘটায় প্রক্টরের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন শিক্ষার্থীরা। তারা প্রক্টরের অনতিবিলম্বে পদত্যাগ দাবিতে মানববন্ধন করেছেন। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]