অধ্যাপক তাজমেরীকে হেনস্তা দেশের জন্য কল্যাণকর নয়: জবি সাদা দল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জবি
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ১৪ জানুয়ারি ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সাবেক চেয়ারম্যান ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ড. তাজমেরী ইসলামকে গ্রেফতারের ঘটনায় নিন্দা ও ক্ষোভ জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিএনপি সমর্থিত শিক্ষকদের সংগঠন সাদা দল।

শুক্রবার (১৪ জানুয়ারি) জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাদাদলের সভাপতি অধ্যাপক ড. মোশারফ হোসেন ও সাধারণ সম্পাদক ড. মো.রইছ উদদীন এক বিবৃতিতে এ ক্ষোভ প্রকাশ করেন।

এতে বলা হয়, ৭৫ বয়সী একজন মহীয়সী নারীকে এ ধরনের হেনস্তা দেশের তথা সরকারের জন্য কল্যাণকর নয়। অবিলম্বে তাজমেরী ইসলামের মিথ্যা মামলা প্রত্যাহার এবং নিঃশর্ত মুক্তি দাবি দিতে হবে।

এর আগে গত বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাজধানীর উত্তরার বাসা থেকে তাকে গ্রেফতার করে উত্তরার পশ্চিম থানা পুলিশ। এরপর নাশকতার মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে আদালতে তোলা হয়। এসময় আসামিপক্ষে জামিন চেয়ে আবেদন করা হয়। শুনানি শেষে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এমএএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]