শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় রাবিতে মশাল মিছিল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৮:৩৩ পিএম, ১৭ জানুয়ারি ২০২২
মশাল মিছিল করছে রাবির প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদ জানিয়ে মশাল মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা।

সোমবার (১৭ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেট থেকে মশাল মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জোহা চত্বরে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে রাবি শাখা ছাত্র ফ্রন্টের আহ্বায়ক রিদম শাহরিয়ার বলেন, শাবিপ্রবিতে যে ঘটনা ঘটেছে সেটি কেবল একটি ঘটনা নয়। দেশের প্রত্যেকটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের নিত্য ঘটনা এটি। সারাদেশে একটি প্রশাসনিক স্বৈরাতান্ত্রিক ব্যবস্থার মধ্য দিয়ে শিক্ষার্থীদের ন্যায্য দাবি ও অধিকার থেকে বঞ্চিত করতে চায়। এ অধিকার আদায়ে যখনই তারা আন্দোলন করে, তখনই তারা বিভিন্নভাবে পেটোয়াবাহিনীকে শিক্ষার্থীদের ওপর লেলিয়ে দেয়। আমরা এ হামলার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই।

রাবি শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি সাকিলা খাতুন বলেন, শিক্ষার্থীরা যাতে ন্যায্য দাবির কথা বলতে না পারে সেজন্য প্রশাসনকে লেলিয়ে দেওয়া হয়। এমনকি ফেসবুকে লেখালেখি করলেও ডিজিটাল নিরাপত্তা আইনের নামে গ্রেফতার করা হয়।

এসময় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সংগঠক ফুয়াদ রাতুল, শাকিল আহমেদ, মিঠু প্রমুখ বক্তব্য রাখেন।

মনির হোসেন মাহিন/আরএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]