আইআইইউসির ৯ শিক্ষক-কর্মকর্তাকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৬ পিএম, ১৭ জানুয়ারি ২০২২
আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) নয়জন শিক্ষক-কর্মকর্তাকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ শফীউর রহমান স্বাক্ষরিত পৃথক চিঠিতে এ অব্যাহতি দেওয়ার বিষয়টি জানানো হয়।

অব্যাহতি পাওয়া শিক্ষকদের মধ্যে রয়েছেন- ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ কাউসার আহমেদ, অতিরিক্ত কোর্সের শিক্ষক নুরনবী এবং ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষক সাইমা হক।

এছাড়া বাকি ছয় কর্মকর্তার মধ্যে রয়েছেন- অ্যাকাডেমিক অ্যাফেয়ার্স ডিভিশনের পরিচালক ড. মরতুজা আলী, অতিরিক্ত পরিচালক চৌধুরী গোলাম মাওলা, সহকারী লাইব্রেরিয়ান আনোয়ার হোসাইন নূরী, সহকারী পরিচালক (লাইব্রেরি) নুরুল কবির খান, ইঞ্জিনিয়ার সোয়াইব ও রেজাউল করিম।

এর মধ্যে ড. মোহাম্মদ কাউসার আহমেদকে পাঠানো একটি চিঠির অনুলিপিতে উল্লেখ করা হয়েছে, যথাযথ কর্তৃপক্ষের নির্দেশক্রমে জানানো যাচ্ছে যে, আইআইইউসিতে আপনার সার্ভিসের আর প্রয়োজন না থাকায় অদ্য ১৫ জানুয়ারি ২০২২ তারিখ থেকে আপনাকে চাকুরি থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। তবে, আপনাকে আগামী চার মাস অর্থাৎ ১৫ জানুয়ারি থেকে ১৪ মে যথারীতি বেতন প্রদান করা হবে।

চিঠিতে ওই শিক্ষককে উদ্দেশ্য করে আরও বলা হয়, চলমান সেমিস্টারের ফাইনাল পরীক্ষার ফলাফল যথানিয়মে নির্ধারিত সময়ে পরীক্ষা নিয়ন্ত্রক অথবা বিভাগীয় চেয়ারম্যান বরাবর জমা দেওয়ার জন্য অনুরোধ করা হলো। আপনার বিভাগসহ সংশ্লিষ্ট অফিসসমূহ থেকে অনাপত্তি সংক্রান্ত প্রত্যয়নসহ পূরণকৃত Clearance Form পাওয়া সাপেক্ষে অত্র অফিস থেকে আপনাকে অব্যাহতিপত্র প্রদান করা হবে।

এ বিষয়ে আইআইইউসিসির রেজিস্ট্রার মুহাম্মদ শফীউর রহমান জাগো নিউজকে বলেন, যথাযথ কর্তৃপক্ষের নির্দেশে বিষয়টি হয়েছে। এ বিষয়ে আমি এ মুহূর্তে মন্তব্য করতে ইচ্ছুক নই।

মিজানুর রহমান/এমকেআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]